শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ১৮:০৯

২৪ ঘণ্টার আলটিমেটাম

জনপ্রশাসন সচিবসহ বাকিদের আইনের আওতায় আনার দাবি

অনলাইন রিপোর্টার জাকির
জনপ্রশাসন সচিবসহ বাকিদের আইনের আওতায় আনার দাবি
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেস উর রহমান। ছবি : সংগৃহীত

ডিসি নিয়োগ কেলেঙ্কারিতে জড়িত জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেস উর রহমানসহ অন্য কর্মকর্তাদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে চাকরি থেকে অপসারণপূর্বক আইনের আওতায় আনার দাবি জানিয়েছে বৈষম্যবিরোধী কর্মচারী ঐক্য ফোরাম।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) সংগঠনের সমন্বয়ক এ বি এম আব্দুস সাত্তার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। দাবি আদায় না হলে আগামী রোববার (০৬ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সামনে অবস্থানের ঘোষণাও দেওয়া হয়েছে বিবৃতিতে।

বিবৃতিতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেস উর রহমান ও কয়েকজন অতি. সচিব ও যুগ্ম সচিবের অবিশ্বাস্য রকম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা সম্পর্কে বিভিন্ন মিডিয়ায় সম্প্রতি যেসব তথ্যনির্ভর খবর পরিবেশিত হয়েছে; তা জেনে আমরা স্তম্ভিত ও উদ্বিগ্ন।

বিবৃতিতে আরও বলা হয়, তারা উপদেষ্টা আলী ইমাম মজুমদার, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণ-আন্দোলনের নেতৃত্বদানকারী কয়েকজন ‘সমন্বয়কারীর’ নাম ভাংগিয়ে জনপ্রশান মন্ত্রণালয়কে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। তাদের এই অপকর্ম বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার, সমগ্র জনপ্রশাসন, দেশ ও জাতিকে গভীরভাবে হেয় প্রতিপন্ন করেছে। আমরা তাদের এ কু-কর্মকে কখনই মেনে নিতে পারি না।

বিবৃতিতে বৈষম্যবিরোধী কর্মচারী ঐক্য আরও জানায়, আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেস উর রহমান ও দায়ী অতি. সচিব ও যুগ্ম-সচিবের চাকরি থেকে অপসারণপূর্বক আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানাচ্ছি। আমাদের দাবি পূরণ না হলে আগামী রোববার (০৬ অক্টোবর) সকাল ৯টায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে ‘শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি’ ঘোষণা করছি।

তথ্যসূত্র : কালবেলা

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়