রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বয়ারচর সংযোগ ব্রিজ ও বেড়িবাঁধ রক্ষায় এলাকাবাসীর মানববন্ধন
  •   জার্মানিতে কঠিন হচ্ছে রাজনৈতিক আশ্রয়
  •   ইতালির দ্বীপে নৌকাডুবিতে নিখোঁজ ২১
  •   অভিভাবকহীনতায় দিশেহারা চাঁদপুরের আওয়ামী লীগ নেতা-কর্মীরা
  •   আহতদের দেখতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান উপদেষ্টা

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৯

হাজীগঞ্জে অপহরণের ৪ ঘন্টার মধ্যে কিশোরী শিক্ষার্থী উদ্ধার

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে অপহরণের ৪ ঘন্টার মধ্যে কিশোরী শিক্ষার্থী উদ্ধার

হাজীগঞ্জে ইশরাত জাহান (১৫) নামের ৭ ম শ্রেণির এক কিশোরী শিক্ষার্থী অপহরণের মাত্র ৪ ঘন্টার মধ্যে উদ্ধার করেছে থানা পুলিশ। ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে অপহরণের ঘটনাটি ঘটলেও একইদিন রাত প্রায় আটটার দিকে চাঁদপুর সদর উপজেলার ছোট সুন্দর এলাকা থেকে থেকে কিশোরীকে উদ্ধার করে পুলিশ। ইশরাত জাহান গন্ধর্ব্যপুর ইউনিয়নের হরিপুর গ্রামের চর বাড়ির সিএনজি স্কুটার চালক জুয়েলের মেয়ে। সে স্থানীয় জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সুমন ও শরীফ জানান, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের হরিপুর গ্রামের ধোপা বাড়ি ও মজুমদার বাড়ি সংলগ্ন এলাকা থেকে ইশরাত জাহানকে জোরপূর্বক সিএনজি চালিত স্কুটারে উঠিয়ে নিয়ে যায় সাব্বির (২৩) ও রনি (২১) নামের দুই যুবক। অপহরণকারী এই দুই যুবক চাঁদপুর সদর উপজেলার মহামায়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে। তারা দুজন গত এক বছর যাবৎ ওই এলাকায় পাকা সড়ক নির্মাণ কাজের শ্রমিক হিসেবে কাজ করতো। তবে আমরা শুনেছি মেয়েটির সাথে ছেলেটির প্রেমের সম্পর্ক রয়েছে।

ইশরাত জাহানের সহপাঠী ও তার খালাতো বোন মুক্তা আক্তার জানান, বিদ্যালয় ছুটির পর আমরা দুজন বাড়ি ফিরছিলাম। হঠাৎ করে হরিপুর টু জগন্নাথপুর সড়কের মজুমদার বাড়ির সামনে গেলে সাব্বির ও রনি জোরপূর্বক ইশরাতকে সিএনজিতে তোলে। এ সময় আমিসহ সড়কের পাশের লোকজন ডাকচিৎকার দিলেও সিএনজি স্কুটারটি পালিয়ে যায়।

কিশোরীর মা রুজিনা বেগম জানান, স্বামীর বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায়। গেলো ৮ বছর ধরে আমি স্বামী ও সন্তানদের নিয়ে বাবার বাড়ি গন্ধর্ব্যপুরে চলে আসি। তিনি আরো বলেন, মেয়েকে কখনও দেখিনি কারো সাথে কথা বলতে। আমি নিজেও মোবাইল ফোন ব্যবহার করি না। স্কুল থেকে বাড়ি ফেরার পথে আমার মেয়েকে তুলে নিয়ে গেছে। আমি আমার মেয়েকে ফেরত চাই।

এদিকে অপহরণের খবর পেয়ে ঘটনাস্থলে ছুঁটে যান হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ খুরশীদ আলমসহ সঙ্গীয় ফোর্স। পরে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদের সার্বিক দিক-নির্দেশনায় তথ্য-প্রযুক্তির সহযোগিতা ইশরাত জাহানকে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের ছোট সুন্দর এলাকা থেকে উদ্বার করা হয়েছে। এ সময় মূল অভিযুক্ত সাব্বিরকে আটক করেছে পুলিশ।

এ দিকে এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে একই বিদ্যালয়ের কিশোরীকে জিজ্ঞাসাবাদের জন্যে পুলিশি হেফাজতে আনা হয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে জানান, ইশরাত জাহানকে উদ্ধার করা হয়েছে। উদ্বারকৃত এলাকায় অন্য অভিযুক্তকে আটকের জন্যে অভিযান চলমান রয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়