শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩, ০০:০০

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের কুয়েত সফর
সাদেক রিপন, কুয়েত থেকে ॥

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি গত ৩১ জুলাই হতে ৩ আগস্ট ২০২৩ পর্যন্ত কুয়েতে সরকারি সফর করেছেন।

সেনাপ্রধান ১ আগস্ট সকাল ৯টায় কুয়েতের সুবাহানে বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্টস (বিএমসি) সদর দপ্তর পরিদর্শন করেন এবং বিএমসি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ তাজুল ইসলাম ঠাকুর, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি, এমফিল তাঁকে বিএমসি-এর বিভিন্ন আভিযানিক কর্মকাণ্ড সম্পর্কে বিস্তারিত অবগত করেন। এছাড়াও বৃহস্পতিবার ৩ আগস্ট সেনাপ্রধান উম্ম-উল-গোয়াতী মরুভূমিতে মোতায়েনকৃত বাংলাদেশ সেনাবাহিনীর দুটি কন্টিনজেন্ট ওকেপি-৪ (অর্ডন্যান্স) এবং ওকেপি-৬ (পদাতিক)-এর ক্যাম্প পরিদর্শন করবেন। তাঁর এই সফরের মধ্য দিয়ে উভয় দেশের সামরিক বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও দৃঢ়তর হবে বলে আশা করা যায়।

সফরকালে তিনি কুয়েতের একজন ডেপুটি প্রধানমন্ত্রী, ভারপ্রাপ্ত সশস্ত্র বাহিনী প্রধান এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ন্যাশনাল গার্ডের আন্ডার সেক্রেটারীগণের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। কুয়েত সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সাথে কুয়েতের সাথে বাংলাদেশের সামরিক সহায়তা বৃদ্ধি ও কুয়েত সশস্ত্র বাহিনীসহ অন্যান্য বিভাগে আরো নিয়োগের বিষয়টি অধিকতর গুরুত্বের সাথে আলোচিত হয়। এরই ধারাবাহিকতায় কুয়েত সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল বাংলাদেশ সেনাবাহিনী হতে আরো জনবল নিয়োগ করার লক্ষ্যে চলতি বছরের আগস্ট মাসে বাংলাদেশ সফর করবেন।

সফল সফর সমাপনান্তে সেনাবাহিনী প্রধান ৪ আগস্ট ২০২৩ তারিখে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়