মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৪, ০০:০০

হাইমচরে ইসলামী আন্দোলনের সচেতনতামূলক পথসভা

মোঃ সাজ্জাদ হোসেন রনি ॥
হাইমচরে ইসলামী আন্দোলনের সচেতনতামূলক পথসভা

হাইমচরে জনসচেতনতায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আয়োজনে পথসভা অনুষ্ঠিত হয়েছে। দেশের সঙ্কটময় পরিস্থিতি মোকাবেলায় জনসাধারণের করণীয় বিষয়ক এ পথসভায় পরস্পরের সাথে হানাহানি, মারামারি, ভাংচুর ও গুজব ছড়ানোসহ যাবতীয় অন্যায় থেকে বিরত থাকতে সর্বসাধারণকে আহ্বান জানানো হয়।

১২ আগস্ট সোমবার বিকেলে হাইমচর উপজেলার উত্তর, দক্ষিণ ইউনিয়ন ও চরভৈরবী ইউনিয়নে গুরুত্বপূর্ণ স্পটগুলোতে পথসভা অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ হাইমচর উপজেলা শাখার সভাপতি ডাক্তার মাওলানা ছফিউল্লাহর সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গত ৫ আগস্ট খুন, গুম, দুর্নীতি, লুটতরাজ, ধর্ষণ, চাঁদাবাজিময় একটি সাম্রাজ্যের পতন হয়েছে। আমরা আনন্দ করেছি, উল্লাস করেছি, কিন্তু আনন্দ করতে গিয়ে এমন কোনো কাজ করবো না, যে কাজের দ্বারা সাধারণ মানুষ অস্বস্তি বোধ করবে, অশান্তিতে থাকবে।

তিনি বলেন, এ দেশটা আমাদের, এ রাষ্ট্রের মালিক আমরা। আমরা সমাজবদ্ধ হয়ে বসবাস করি। সামাজিক শক্তিই সবচেয়ে বড় শক্তি। আমরা যদি ঐক্যবদ্ধ হতে পারি, তবে কোনো দুষ্কৃতকারী সমাজ ও রাষ্ট্রের কোনো ক্ষতি সাধন করতে পারবে না।

তিনি সর্বসাধারণকে অভয় দিয়ে বলেন, সন্ত্রাস পালিয়ে গেছে, আমরা আর এ দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চাই না। চাঁদাবাজ দেশে থেকে বিতাড়িত হয়েছে, আর কাউকে এক টাকা চাঁদা দিবেন না। কেউ যদি কোনো প্রকার সমস্যায় নিপতিত হন, সাথে সাথে নিকটস্থ আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করবেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি আমির হোসেন বিন নূরী, অর্থ ও প্রকাশনা সম্পাদক মামুনুর রশীদ বেলাল, জেলা ইসলামী আন্দোলনের নেতা মাহবুব ইমরান মাসুম, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাইমচর উপজেলা শাখার সহ-সভাপতি ফখরুল ইসলাম শিমুল, যুব আন্দোলন সভাপতি নূরুল ইসলাম হাওলাদার, উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম সহ অন্যরা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়