শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৩, ২০:৪৫

মতলবে কৃষকদের নিয়ে সিআইজি কংগ্রেস

মতলব উত্তর ব্যুরো
মতলবে কৃষকদের নিয়ে সিআইজি কংগ্রেস

মতলব উত্তর উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের আয়োজিত ২০২২-২৩ অর্থবছরের ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফ্রেজ/ প্রজেক্ট (এনএটিপি-২)-এর আওতায় ১৫৫ জন কৃষাণ-কৃষাণীদের নিয়ে সিআইজি কংগ্রেস সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মতলব উত্তর উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিনের সভাপতিত্বে ও এসএপিপিও মোঃ মজিবুর রহমানে সঞ্চালনায় সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। বক্তব্য রাখেন উপজেলা সহকারী কৃষি সম্প্রসারন অফিসার আবুল কালাম আজাদ, উপ-সহকারী কৃষি অফিসার মো: সালাউদ্দিন মিয়াজী, সিআইজি প্রতিনিধি সংবাদিক মো: মাহবুব আলম লাভলু, জহিরুল ইসলাম মুন্সি, নাসির উদ্দীন সরকার, আতাউর রহমান,সুলতান মাহমুদ প্রমূখ।

এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা কর্মচারী, সাংবাদিকসহ কৃষাণ কৃষাণী প্রমুখ।

এ সময় সিআইজির সকল কৃষান কৃষাণিরা সভায় উপস্থিত লোকজনের সামনে তাদের প্রশিক্ষণ এবং সিআইজি ফেজ ২ প্রজেক্টের আওতায় ধান, ভূট্টা, সরিষা, আম, লিচু, কলা, মসলা ফসল ও আধুনিক উৎপাদন প্রযুক্তি ব্যবহার করে বিগত ২০২২-২৩ এর সকল উৎপাদন ও তাদের সফলতা অর্জনের কথা তুলে ধরেন।

কংগ্রেস সভা প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কৃষির উপর বেশি জোর দিয়েছিলেন। তার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে কৃষি পরিবারকে স্বাবলম্ভী করে তুলেছেন। কৃষিতে বাংলাদেশ বিশ্বে মর্যাদাশীল অবস্থানে আছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়