মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ১৭:৪৭

ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী উদযাপিত

চাঁদপুর কন্ঠ রিপোর্ট
ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী উদযাপিত

১৯ অক্টোবর শনিবার রাজধানীর খামার বাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের 'সুবর্ণজয়ন্তী উৎসব'। দিনব্যাপী এ আয়োজন সকাল ৯টায় শুরু হয়ে বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে রাত ৮টায় শেষ হয় । আয়োজনের উদ্বোধন করেন এনবিআরের সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ আব্দুল মজিদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সালেহ হাসান নকীব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির মুখপাত্র সারোয়ার ওয়াদুদ চৌধুরী, জাতীয় ব্যক্তিত্ব কাইয়ুম রেজা চৌধুরী, দেওয়ান সুলতান আহমেদ, অধ্যাপক ড. সৈয়দ মোঃ শামসুদ্দীন, অন্তর্বর্তীকালীন সরকারের বিচার বিভাগ সংস্করণ কমিশনের সদস্য মাসদার হোসেন এবং কৃষিবিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. আলী আফজাল।

ফুলকুঁড়ি আসরের প্রধান পরিচালক সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। 

সারাদেশ থেকে আগত দুই সহস্রাধিক শিশু-কিশোর, অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীকে নিয়ে এ উৎসব উপলক্ষে কেন্দ্রীয় ফুলকুঁড়ি আসর কর্তৃক দেশের গান প্রতিযোগিতা, সুবর্ণজয়ন্তী শর্টফিল্ম ফেস্টিভ্যাল, বৃক্ষরোপণ, জাতীয় বিজ্ঞান মেলা, মাইন্ড ম্যারাথন, গল্প বলা প্রতিযোগিতা, দেয়ালিকা প্রতিযোগিতা সহ ভিন্ন ভিন্ন ১১টি প্রতিযোগিতায় ২৬৭টি পুরস্কার প্রদান করা হয়। গান, কবিতা আবৃত্তি, কোরিওগ্রাফি, থিম সং, নাটিকা, পুঁথিপাঠ সহ বিভিন্ন আয়োজনে মুখরিত এ উৎসব শেষ হয় সুবর্ণজয়ন্তী নাটক প্রদর্শনীর মাধ্যমে।

উৎসবে আগত অতিথিরা ফুলকুঁড়ি আসরের উত্তরোত্তর সফলতা কামনা করেন। 

উল্লেখ্য যে, ফুলকুঁড়ি আসর একটি জাতীয় শিশুকিশোর সংগঠন, যেটি ১৯৭৪ সালের ২৮ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়ে সারাদেশব্যাপী শিশু-কিশোরদের মেধা বিকাশে কাজ করে যাচ্ছে, যার নিবন্ধন নং ঢ - ০৪৫৯। শিশু-কিশোরদের নির্মল চরিত্র, সুন্দর মন আর সুস্থ দেহের অধিকারী সুনাগরিক এবং আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার জন্যে ফুলকুঁড়ি আসর পাঁচটি বিভাগের অধীনে তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়