শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ১৮:৫২

আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের খাদ্য বিতরণ

শামীম হাসান
আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের খাদ্য বিতরণ
ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণের পূর্ব মুহূর্ত।

।। চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নে জলাবদ্ধতা পরবর্তী দিনমজুর, কৃষি ও চাষাবাদের সাথে সম্পৃক্ত শতাধিক ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সমাজসেবামূলক সামাজিক সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশন।

রোববার (১৩ অক্টোবর) সকালে গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক পারভেজ মোশারফের সার্বিক তত্ত্বাবধানে স্বেচ্ছাসেবীরা এই খাদ্য সামগ্রী বিতরণ করেন।

পারভেজ মোশারফ জানান, আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশন ২০১৯ সাল থেকেই মানুষের কল্যাণে যে কোনো দুর্যোগকালীন পরিস্থিতিতে সময়োপযোগী বিভিন্ন মানবিক, সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় গত আগস্ট মাসের মাঝামাঝি থেকে এখন পর্যন্ত অতিবৃষ্টির ফলে চাঁদপুর সেচ প্রকল্পের আওতাধীন আমাদের ফরিদগঞ্জ উপজেলার নিম্নাঞ্চল জলাবদ্ধতায় নিমজ্জিত রয়েছে। এতে করে কৃষি মাঠ, গ্রামীণ সড়ক, বাড়ির আঙ্গিনা এবং অনেকের বসতঘরও জলাবদ্ধ হয়ে আছে। যার কারণে দিনমজুর মানুষেরা বেকার রয়েছে। চাষাবাদ করে যারা পরিবারের খাবার যোগান দিতো, তারা এখন চরম সংকটের মধ্যে দিন পার করছে। কারণ, আমাদের এই অঞ্চলে যারা জলাবদ্ধতার আগে ধানের চারা ও তরকারি-সবজি চাষাবাদ করেছিলো তা দীর্ঘদিন পানির নিচে থেকে পচে গেছে। তাছাড়া এবার ধান চাষও বন্ধ রয়েছে। এতে করে কৃষক পরিবারগুলো অনেক বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই আমরা আজ এই শ্রেণীর ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছি।

সংগঠনটির অন্যান্য স্বেচ্ছাসেবী জানান, জলাবদ্ধতার শুরুতে আগস্ট মাসে খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে যারা আশ্রয় নিয়েছিলেন, তখন তাদেরকে আমরা প্রথম ৫দিন খাবারসহ যাবতীয় বিষয়ে দেখাশোনা করেছি। আজকের কার্যক্রমটিতে যারা আমাদেরকে দেশে এবং প্রবাসে থেকে আর্থিকভাবে সহযোগিতা করেছেন, তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিলো ১০কেজি চাল, ২কেজি আলু, ১লিটার সয়াবিন তেল, ১কেজি মসুরির ডাল, ১কেজি পেঁয়াজ ও ১প্যাকেট লবণ।

খাদ্য সামগ্রী বিতরণকালে সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন তাজুল ইসলাম, মোজাম্মেল হোসেন, তাহমিনা ইসলাম, হাচান আটিয়া, ফরহাদ পাটোয়ারী, পপি আক্তার, মারজাহান মমিতা, ইকবাল গাজী, সাব্বির তপদার, মাছুম ভূইয়া, শান্ত ভূইয়া, নাঈম চৌধুরী, সামি পাল প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়