শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২১, ২১:৫৩

হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন

কামরুজ্জমান টুটুল
হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন

৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা হাজীগঞ্জে উদ্ধোধন করেছেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক (ডিজি) মোহাম্মদ মুনীর চৌধুরী। শনিবার বিকেলে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ মাঠে বেলুন উড়িয়ে এই মেলার উদ্ধোধন করা হয়। একই দিন বিকেলে এ্কই কলেজের হলরুমে আলোচনা সভা ও বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে পুরস্কার বিতরন করেন অতিথিবৃন্দ।

‘স্মাটফোনে আসক্তি, পড়াশোনায় ক্ষতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে হাজীগঞ্জ উপজেলা প্রশাসন উক্ত মেলার আয়োজন করে। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপ্রধানের দায়িত্ব পালন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এ সময় প্রধান অতিথিসহ আরো বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহেদি হাছান মানিক, জেলা শিক্ষা কর্মকর্তা গিয়াসউদ্দিন পাটওয়ারী, হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন. হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সহকারি অধ্যপক কৃষ্ণ চন্দ্র, হাজীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন প্রমূখ ।

উপজেলা একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউরীর সঞ্চালনে অনুষ্ঠানে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল বাশারসহ কলেজ, স্কুল ও মাদরাসার পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রতিষ্ঠান প্রধানগন। এ সময় মেলায় অংশগ্রহনকারী ৩টি কলেজ, ১টি মাদরাসা ও ১১টি বিদ্যালয়ের শিক্ষার্থী/শিক্ষকগন উপস্থিত ছিলেন। কলেজ পর্যায়ে সেরা পুরস্কার পান হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ,স্কুল পর্যায়ে পুরস্কার পান হাজীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়