শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ১৯:৩৭

কচুয়ায় মসজিদের ইমামের পরিবার নিরাপত্তাহীনতায় ভোগছে

কচুয়ায় মসজিদের ইমামের পরিবার নিরাপত্তাহীনতায় ভোগছে
কচুয়া ব্যুরো

কচুয়া উপজেলার পশ্চিম সহদেবপুর ইউনিয়নের প্রশন্নকাপ গ্রামের মসজিদের ইমাম জাকির হোসেনের পরিবার নিরাপত্তাহীনতায় ভোগছে। জাকির হোসেন ও তার সৎ ভাই আলী আজগরের সাথে দীর্ঘদিন থেকে সম্পত্তি সংক্রান্ত বিরোধ চলে আসছে।

জাকির হোসেনের অভিযোগ, জাকির হোসেন ও তার অপর ভাই মকবুল ৩৯ নং প্রসন্ন কাপ মৌজার ১৩১নং খতিয়ানে ২৬২৬হাল দাগে পৈত্রিক সূত্রে প্রাপ্ত ২৭ শতক ভূমি (আপোষমূলে বন্টনকৃত) ও ক্রয় সূত্রে ৬ শতক মোট ৩৩ শতক ডোবা জায়গা ভরাট করে বাড়ি ঘর নির্মাণ করে বসবাস করে আসছে।

গত ২১ নভেম্বর তার সৎ ভাই আলী আজগর (৫০), তার পুত্র আব্দুর রহমান (২৪) ও ওহিদ (১৮) তাদের ভোগ দখলীয় জায়গায় জোরপূর্বক ঘর নির্মান করার উদ্যোগ নিলে জাকির হোসেনের পক্ষ থেকে বাঁধা দেওয়া হয়। এ বাঁধাকে কেন্দ্রে করে জাকির হোসেনের দ্বিতীয় ভাই তাফজ্জল হোসেনে পুত্র আলাউদ্দিন, সৎ ভাই আলী আজগর ও তার পুত্ররা জাকির হোসেন গংদের উপর দেশীয় অস্ত্র-স্বস্ত্র নিয়ে তাদেরকে বেদম মারধর করে রক্তাক্ত জখম করে। তাদেরকে মারধর করা ছাড়াও ৮/১০টি গাছ কেঁটে ক্ষতি সাধন করে।

এই ঘটনায় জাকির হোসেন গত ২১ নভেম্বর কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর থানা পুলিশ উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় হাজির হওয়ার জন্য বলা হলে বিবাদী পক্ষ থানায় হাজির না হয়ে বরং গত ২৫ নভেম্বর উল্টো জাকির হোসেন গংদের বিরুদ্ধে চাঁদপুরের আমলী আদালতে একটি মামলা দায়ের করে। যার সিআর নং ৪৭৭/২০২১ইং। মামলা করা ছাড়াও তারা প্রতিনিয়ত জাকির হোসেন গংদেরকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে যাচ্ছে।

জাকির হোসেন তার স্ত্রী ও দুই মেয়ে নিরাপত্তা নিয়ে খুবই উদ্বিগ্নœ। এর কারণ হিসাবে জাকির হোসেন বলেন- বাড়িতে তার ১ ছেলে প্রতিবন্দি অপর দুই ছেলে ঢাকা ও নোয়াখালীতে লেখাপড়া করে। ইমাম হিসাবে তিনি অধিকাংশ সময় মসজিদে কাঁটান। তাদের অবর্তমানে স্ত্রী ও মেয়েরা নিরাপত্তাহীনতায় ভুগছে। যে কোন সময়ে তার স্ত্রী কন্যারা যে কোন অপ্রতিকর ঘটনার শিকার হতে পারেন।

এদিকে সরে জমিনে গেলে, স্থানীয় অধিবাসী আব্দুল খালেক ও আবুল খায়ের জানায়, জাকির হোসেন ও তার ভাই-ভাতিজাদের মধ্যে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। বিরোধকে কেন্দ্র করে তাদের মধ্যে যে কোন সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটে যেতে পারে।

ইমাম জাকির হোসেনের সৎ ভাই আলী আজগর জানান, আমার সন্তানেরা পৈত্রির সূত্রে প্রাপ্ত সম্পতিতে ঘর নির্মাণ করেছে। আমরা কারো সম্পত্তি জোরপূর্বক দখল করিনি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়