শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২১, ২০:২৬

বাবুরহাটে পেন্নাই সড়কে সরকারি সম্পত্তিতে অবৈধভাবে নির্মিত হচ্ছে দোকান

সোহাঈদ খান জিয়া
বাবুরহাটে পেন্নাই সড়কে সরকারি সম্পত্তিতে অবৈধভাবে নির্মিত হচ্ছে দোকান

চাঁদপুর সদর উপজেলার বাবুরহাটস্থ পেন্নাই সড়কের পাশে সরকারি সম্পত্তিতে অবৈধভাবে পাকা দোকান নির্মাণ করা হচ্ছে। বাবুরহাট মতলব রোডে পেন্নাই সড়কের পশ্চিম পাশে জেলা পরিষদের সম্পত্তিতে অবৈধভাবে পাকা এ দোকান নির্মাণ করা হচ্ছে ।

এভাবে প্রকাশ্যে সরকারি সম্পত্তিতে দোকান নির্মাণে প্রশাসনের কোনো হস্তক্ষেপ না থাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে সাধারণ মানুষের মাঝে।

বেশ কয়েক বছর পূর্বে এ সম্পত্তিতে মার্কেট নির্মাণ করা হলে জেলা পরিষদ কর্তৃপক্ষ থেকে উক্ত মার্কেট উচ্ছেদ করে দেয়। ইউপি নির্বাচন চলাকালীন সময়ে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে, পুনরায় সেই স্থানে দোকান নির্মাণ করছেন একই ব্যক্তি।

জানা যায়, বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্য মোঃ কাউসার মাল প্রভাব খাটিয়ে প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে পুনরায় সেই স্থানে পাকা দোকান নির্মাণ করছেন।

জানা যায়, কাউসার মাল বিভিন্ন সময় বাবুরহাট বাজারে সরকারি সম্পত্তি দখল করে দোকান নির্মাণ করছেন। এর পূর্বেও সড়ক ও জনপদের সম্পত্তিতে অবৈধভাবে দোকান নির্মাণ করেছেন বলে জানা যায়। কাউছার মাল বাবুরহাট মতলব রোডে অটোষ্ট্যান্ড সহ রাস্তার উপর দোকান বসিয়ে চাঁদাবাজি করেন বলে কয়েক অভিযোগ করেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান কাউছার মাল মুলত মাদক সেবনকারী ও বিক্রেতা এবং ছিচকে সন্ত্রাস প্রকৃতির। তার এমন কর্মকান্ডে প্রশাসনের নিরবতায় ক্ষুব্দ এলাকার সচেতন মহল।

এ বিষয়ে সচেতন কয়েকজন বলেন, এভাবে সরকারি সম্পত্তি একের পর এক দখল হতে থাকলে বাবুরহাট এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি মারাত্মক অবনতির সৃষ্টি হবে। বাবুরহাট এলাকায় নির্মানাধীন অবৈধ স্থাপনাসহ সকল অবৈধ স্থাপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছেন এলাকর সচেতন মহল।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়