শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৩ জুলাই ২০২১, ১৭:০২

ব্যবসায়িক প্রাণকেন্দ্র পুরাণবাজারে লকডাউন কার্যকর

বিমল চৌধুরী
ব্যবসায়িক প্রাণকেন্দ্র পুরাণবাজারে লকডাউন কার্যকর

দেশে করোনা সংক্রমন অধিকহারে বেড়ে যাওয়ায় তা নিরষনে চলছে কঠোর লকডাউন। সকাল ৬ টা থেকে শুরু হওয়া লকডাউন অন্যান্যবারের চেয়ে ছিল অনেকটা কঠিন ও কঠোর।

এই কঠোরতা চোখে পড়েছে রুপালী ইলিশখ্যাত ইলিশের বাড়ি চাঁদপুর পুরানবাজারেও। যে পুরানবাজার এলাকায় বিগত দিনে হয়ে যাওয়া লকডাউন তেমনভাবে চোখে পড়েনি। যা নিয়ে পত্র পত্রিকায় লেখালেখিও হয়েছে। পুরানবাজারে লকডাউন তেমনভাবে কার্যকর না হওয়ায় যা নিয়ে স্বাস্থ্য সচেতন মানুষের মাঝে ছিল আতংকগ্রস্ত। অথচ সেই পুরানবাজার এলাকায় ২৩ জুলাই শুক্রবার প্রথমদিনের লকডাউনে খোলা রাখতে দেখা যায়নি কোন দোকানপাঠ।

পাইকারী ব্যবসাকেন্দ্র পুরানবাজারের বাতাসা পট্রি, তামাক পট্রি, চাল পট্রি, ট্রাংক পট্রি, ফল পট্রি, মসজিদ পট্রি, আড়ৎ পট্রির সকল ব্যবসা প্রতিষ্টানই ছিল বন্ধ। অবশ্য হাতে গোনা সকল ধরনের কয়েকটি দোকান খোলা থাকতে দেখা পেলেও তা ছিল অনেকটা ক্রেতা শূন্য। আর ক্রেতা শূন্য হওয়ায় খোলা দোকানের ব্যবসায়ীগন অনেকটা হতাশা ব্যাক্ত করেন। এদিন পুরানবাজারে প্রথমদিনের লকডাউন কার্যকরে প্রশাসনের কঠোরতাও ছিল লক্ষনীয়।

রাত না পোহাতেই সকাল প্রায় ৭ টার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট পুরানবাজারের বিভিন্ন রাস্তাঘাটে টহল দেন। ম্যাজিস্ট্রেটের আগমন সংবাদে ব্যবসায়ীরা সাবধান হয়ে যান। ফলে তারা ইচ্ছা থাকা সত্বেও জরিমানার ভয়ে দোকান খুলতে সাহষ করেননি।

লকডাউন কার্যকরে আরো ২ টি কারন রয়েছে বলেও অনেকে মনে করেন। প্রথমত লকডাউনের প্রথমদিন ছিল শুক্রবার, দ্বিতীয়ত ছিল ঈদের পরের পরেরদিন। এই দুই কারনে লকডাউন কার্যকরে অনেকটা সহায় হয়ে উঠে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়