শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

শাহরাস্তিতে প্রধান সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ড্রেজার দিয়ে বালু উত্তোলন

প্রকাশ : ১৭ জুলাই ২০২১, ১৮:৪২

মোঃ মঈনুল ইসলাম কাজল

শাহরাস্তিতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে কৃষি জমি ধ্বংস হতে চলেছে। উপজেলার বেশ কয়েকটি স্থানে বালু উত্তোলনের উৎসব চলে আসলেও এবার প্রধান সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সকলের চোখের সামনেই উত্তোলন করা হচ্ছে বালু, ভরাট করা হচ্ছে কৃষি জমি।

শাহরাস্তি উপজেলার দোয়াভাংগা-পানিওয়ালা সড়কের অপরুপ সৌন্দর্য ডাকাতিয়ার চিখটিয়া ব্রিজের দক্ষিণ প্রান্তে সড়কের উপর দিয়েই ড্রেজারের পাইপ লাইনের মাধ্যমে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। এতে করে যানবাহন চলাচলে মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। ব্রিজে উঠা নামার সময় এই প্রতিবন্ধকতা পার হয়েই পার হতে হয় হাজার হাজার যাত্রীদের।

সকলের চোখের সামনে প্রধান সড়কের উপর দিয়ে অবৈধভাবে কৃষি জমি থেকে প্রকাশ্যে বালু উত্তোলনের বিষয়টি যাত্রীদের অবাক করেছে। করোনার এ সময়ে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অত্র অঞ্চলের একটি প্রভাবশালী মহল বালু উত্তোলন করছে বলে এলাকাবাসীর জানান।

ঘটনাস্থলে গিয়ে কৃষি জমিতে ড্রেজার চালু অবস্থায় দেখা গেলেও এর সাথে জড়িতরা ধরাছোঁয়ার বাইরে থাকেন। তবে অনেকেই জানান সূচিপাড়া উত্তর ইউনিয়নের চাঁনপুর গ্রামের মানিক এই ড্রেজার পরিচালনা করে আসছেন। তাকে সার্বিক ভাবে সহযোগিতা করে আসছে স্হানীয় বালু ব্যবসায়ীসহ একটি প্রভাবশালী মহল।

স্হানীয় সংসদ সদস্য মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় প্রায় দেড় শত কোটি টাকা ব্যয়ে সড়কগুলোর সংস্কার করা হয়। বর্তমানে যোগাযোগ ক্ষেত্রে এ উপজেলায় মাইলফলক রচিত হয়েছে। কিন্তু কিছু অসাধু ব্যক্তির জন্য সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। কৃষি জমি রক্ষা ও সড়কে যে কোন দূর্ঘটনার হাত থেকে জনগণকে রক্ষা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে সচেতন মহল।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়