শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১২ জুলাই ২০২১, ২১:০১

হাজীগঞ্জে কোভিড ১৯ টিকা কার্যক্রম শুরু

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে কোভিড ১৯ টিকা কার্যক্রম শুরু

হাজীগঞ্জে কোভিড ১৯ টিকার কার্যক্রম শুরু হয়েছে। আজ ১২ জুলাই সোমবার থেকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন এই কার্যক্রম চলছে। তবে যারা এর আগে ১ম ডোজ টিকা (কোভিশিল্ড) নিয়েছেন, এই শিডিউলে তাদের জন্য প্রযোজ্য টিকা আসেনি বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র নিশ্চিত করেছে। সোমবার ১০৮ জন এই টিকা গ্রহণ করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এখন থেকে হাজীগঞ্জ সাইনোফার্ম টিকা কার্যক্রম চলবে। যাদের মোবাইল নম্বরে প্রথম ডোজ টিকা নেয়ার টেক্স পাবেন শুধু তারাই টিকা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড টিকা কেন্দ্রে আসতে হবে।

কোভিড ১৯ এর যে টিকা কার্যক্রম চলমান রয়েছে তার জন্য টীকা গ্রহণকারীকে বেশ কিছু নিয়ম মানতে হবে। এবারে টিকার জন্য বাইরে থেকে নিবন্ধন করে নিতে হবে, হাসপাতালে টিকা নিবন্ধনের সুযোগ এবারে নেই। সুরক্ষা অ্যাপসের মাধ্যমে টিকা নিবন্ধন করতে হবে। ৩৫ বছর ও তদুর্দ্ধ বয়স্করা এবং নির্দিষ্ট ক্যাটাঘরির জনঘোষ্ঠী নিবন্ধন করতে পারবেন। হাসপাতালে আসার সময় অবশ্যই নিবন্ধিত টিকার কার্ড সঙ্গে করে আনতে হবে। টিকা কার্ড ও মোবাইলে টিকা নেয়ার জন্য পাওয়া টেক্সট মেসেজ না থাকলে টিকা দেয়া যাবেনা। নিবন্ধনে থাকা টিকাদান কেন্দ্র পরিবর্তন করা যাবেনা। টিকা গ্রহনকারী যে তারিখে টিকা নেয়ার জন্য টেক্সট ম্যাসেজ পাবেন, সেই তারিখেই টিকা নিতে হবে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শোয়েব আহমেদ সিদ্দিকী জানান, টিকা প্রদানের ক্ষেত্রে আমরা সরকারি নির্দেশনা পালন করছি। অপর এক প্রশ্নে এই কর্মকর্তা বলেন,এখন যারা টিকার জন্য নিবন্ধন করবেন তারা এখন সাইনোফার্মের টিকা পাবেন। ইতিপূর্বে যারা কোভিশিল্ডের টিকার প্রথম ডোজ নিয়েছেন কিন্তু ২য় ডোজ নিতে পারেননি তাদের বিষয়ে নতুন করে কোন নির্দেশনা আসেনি। নিদর্দেশনা আসলে আমরা যথাসময়ে জানাবো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়