শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২১, ১৯:৩৭

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে তরুণ প্রজন্মই ভরসা :অ্যাড. নুরুল আমিন রুহুল

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে তরুণ প্রজন্মই ভরসা :অ্যাড. নুরুল আমিন রুহুল
মাহবুব আলম লাভলু

অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে তরুণ প্রজন্মই ভরসা। তাঁদের দেশপ্রেম নিয়ে আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে এ প্রজন্মের সন্তানদের ভূমিকা রাখাতে হবে। মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম ও প্রাজ্ঞ নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি আজ সমগ্র বিশ্বে স্বীকৃত। করোনা মহামারির সংকট মোকাবিলা করেও বাংলাদেশে আশাব্যঞ্জক অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে। তিনি উন্নয়নের এই ধারাবাহিকতা রক্ষায় সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দেশের উন্নয়নে অবদান রাখার এবং বাংলাদেশের মর্যাদা অটুট রাখার আহ্বান জানান।

তিনি আরো বলেন,বীর মুক্তিযোদ্ধাদের যাদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। প্রত্যেক মানুষ স্বাধীনতার সুফল ভোগ করবে এমন একটি স্বপ্ন দেখেছে পুরো জাতি। আমাদের সেই স্বপ্ন পূরণ হতে চলেছে।

মতলব উত্তর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠন মহান বিজয় দিবস পালন করেছে। এ উপলক্ষে ১৬ ডিসেম্বর সূর্যোদয়ে সাথে সাথে সরকারি-আধা সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত অফিস, ব্যক্তি মালিকানাধীন ভবনসমূহ ও বাজারস্থ দোকানসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এছাড়া মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে, ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ করা হয়। দেয়া হয় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ।

পুষ্পস্তবক অর্পণ করেন অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, মতলব উত্তর থানা, মতলব উত্তর প্রেসক্লাব, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব’সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল। কুচকাওয়াজের কমান্ডার ছিলেন এসআই মোহাম্মদ রমিজ।

অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাহফুজ মিয়া। এ সময় উপজেলার বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়