শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ২১:২৮

ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে বৃষ্টি

চাঁদপুরে তিন নম্বর সতর্ক সংকেত

মিজানুর রহমান ॥
চাঁদপুরে তিন নম্বর সতর্ক সংকেত

বঙ্গোপসাগারে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে চাঁদপুর এলাকায় বৃহস্পতিবার থেমে থেমে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিপাত শুরু হয়েছে। সেই সাথে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। মৃদু বাতাস বইছে। এর প্রভাবে চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদী এলাকা কিছুটা উত্তাল হয়ে উঠে। জোয়ারে নদীর পানি স্বাভাবিকের চেয়ে কিছুটা বেড়েছে বলে পানি উন্নয়ন বোর্ড জানায়।

বৃহস্পতিবার দুপুর থেকে বৃষ্টি শুরু হওয়ায় ছন্দপতন ঘটে জনজীবনে। শুকনো রাস্তাঘাট আবারো ভিজে কাদা পানিতে একাকার হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন যাত্রী সাধারণ ও পথচারী।

বিআইডব্লিউটিএ চাঁদপুর হরিনা ফেরিঘাট ম্যানেজার ফয়সাল চৌধুরী জানান, এমনিতেই ফেরি আছে, গাড়ি নেই। দুর্যোগপূর্ণ আবহাওয়া চাঁদপুরে দেখা দিলেও ফেরি সার্ভিস চালু রয়েছে। সকালে এবং বিকেলে দুই ট্রিপ ফেরি চলাচল করেছে। তিনি বলেন, কর্তৃপক্ষের নির্দেশনা ছিলো আবহাওয়া খারাপ হলে ফেরি চলাচল বন্ধ রাখার। চাঁদপুরে আমাদের এমন পরিস্থিতি হয়নি ফেরি বন্ধ রাখার। আপাতত ফেরি চলাচল এখানে স্বাভাবিক রয়েছে।

চাঁদপুর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক বশির আলী খান গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা-চাঁদপুর রুটে লঞ্চ চলাচল করেছে। দুপুরের পর চাঁদপুরের দুর্যোগপূর্ণ আবহাওয়া দেখা দেওয়ায় নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ-মতলব রুটের যাত্রাবাহী ছোট নৌযান বন্ধ রাখা হয়।

চাঁদপুর সদর নৌ থানার ওসি ইকবাল জানান, চাঁদপুর নৌরুটে সকাল থেকে যাত্রী নিয়ে লঞ্চগুলো ছেড়ে গেছে। দুপুরের পর বৃষ্টি হওয়ায় যাত্রীর সংখ্যা কম হলেও লঞ্চ চলেছে।

এ দিকে চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ মোঃ শোয়েব জানান, চাঁদপুর উপকূলীয় এলাকার আওতায় থাকায় ৩নম্বর সতর্ক সংকেত রয়েছে। ঘূর্ণিঝড় 'দানা'র কারণে ইতোমধ্যে চাঁদপুরে দমকা হাওয়াসহ থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি শুক্রবার বিকেল পর্যন্ত চলমান থাকবে।

ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে বৃহস্পতিবার দুপুরের পর থেকে চাঁদপুরে বৈরী আবহাওয়া বিরাজ করে। এমন পরিস্থিতিতে থেমে থাকেনি জনজীবন। চাঁদপুর নদীবন্দরের পুরাণবাজার ভূঁইয়ার ঘাটের দৃশ্য।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়