শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৪, ১০:১১

হাইমচরে ইসলামী আন্দোলনের সচেতনতামূলক পথসভা

মোঃ সাজ্জাদ হোসেন রনি
হাইমচরে ইসলামী আন্দোলনের সচেতনতামূলক পথসভা

হাইমচরে জনসচেতনতায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আয়োজনে পথসভা অনুষ্ঠিত হয়েছে। দেশের সঙ্কটময় পরিস্থিতি মোকাবেলায় জনসাধারণের করনীয় বিষয়ক এ পথসভায় পরস্পরের সাথে হানাহানি, মারামারি, ভাংচুর ও গুজব ছড়ানোসহ যাবতীয় অন্যায় থেকে বিরত থাকতে সর্বসাধারণকে আহ্বান করা হয়।

১২ আগষ্ট সোমবার বিকেলে হাইমচর উপজেলার উত্তর, দক্ষিণ ও চরভৈরবী ইউনিয়নে গুরুত্বপূর্ণ স্পটে এ পথসভা অনুষ্ঠিত হয়। এতে ইসলামী আন্দোলন বাংলাদেশ হাইমচর উপজেলা শাখার সভাপতি ডাক্তার মাওলানা ছফিউল্লাহ'র সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা শেখ মোঃ জয়নাল আবেদীন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গত ৫ আগষ্ট খুন, গুম, লুটতরাজ, ধর্ষণ, চাঁদাবাজসহ একটি সম্রাজ্যের পতন হয়েছে। আমরা আনন্দ করেছি, উল্লাস করেছি। কিন্তু আনন্দ করতে গিয়ে এমন কোনো কাজ করবো না, যে কাজের দ্বারা সাধারণ মানুষ অস্বস্তি বোধ করবে, অশান্তিতে থাকবে।

তিনি বলেন, এ দেশটা আমাদের এ রাষ্ট্রের মালিক আমরা। আমরা সমাজবদ্ধ হয়ে বসবাস করি। সামাজিক শক্তি-ই সবচেয়ে বড় শক্তি। আমরা যদি ঐক্যবদ্ধ হতে পারি, তবে কোনো দুষ্কৃতকারী সমাজ ও রাষ্ট্রের কোনো ক্ষতি সাধন করতে পারবে না। তিনি সর্বসাধারণকে অভয় দিয়ে বলেন, সন্ত্রাস পালিয়ে গেছে, আমরা আর এ দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চাই না। চাঁদাবাজ দেশে থেকে বিতাড়িত হয়েছে, আর কাউকে একটাকা চাঁদা দিবেন না। কেউ যদি কোনো প্রকার সমস্যায় নিপতিত হন, সাথে সাথে নিকটস্থ আইন শৃঙ্খলা বাহিনীকে অবহিত করবেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি আমির হোসেন বিন নূরী অর্থ ও প্রকাশনা সম্পাদক মামুনুর রশীদ বেলাল, জেলা ইসলামি আন্দোলন নেতা মাহবুব ইমরান মাসুম, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাইমচর উপজেলা শাখার সহ-সভাপতি ফখরুল ইসলাম শিমুল, যুব আন্দোলন সভাপতি নূরুল ইসলাম হাওলাদার, উপজেলা প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম সহ অন্যরা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়