শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৪, ০৮:২২

বৈষম্যবিরোধী ছাত্র-ছাত্রীদের পাশে রোটারী

অনলাইন ডেস্ক

বাংলাদেশের সপ্তম রোটারী ক্লাব চাঁদপুর রোটারী ক্লাব। এই ক্লাবটি ১৯৭০ সালে ১২নভেম্বর রোটারী ইন্টারন্যাশনাল থেকে সনদপ্রাপ্ত হয়। এই ক্লাবে চার্টার সভাপতি ছিলেন চাঁদপুরের প্রথিতযশা চিকিৎসক ডাঃ নুরুর রহমান। এই ক্লাবের এই যুব সংগঠন চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাব ও ইন্টার‌্যাক্ট ক্লাব।

দেশে চলমান আন্দোলনে কোমলমতি ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়িয়েছে এই চাঁদপুর রোটারী ক্লাব, চাঁদপুর রোটার‌্যাক্ট ও চাঁদপুর ইন্টার‌্যাক্ট ক্লাব। সৃষ্টির শুরু থেকে এই ক্লাবটি চাঁদপুরের নানাবিধ উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

১২ আগস্ট সোমবার চাঁদপুর শহরে দুই শতাধিক শিক্ষার্থীদের মাঝে স্ন্যাকস বিতরণ করেছে তারা। তারা শহরের কবি নজরুল সড়ক, আল-আমিন একাডেমী স্কুল, হাজী মহসিন রোড, কুমিল্লা রোড, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চাঁদপুর সরকারি মহিলা কলেজের সামনে সড়কে দায়িত্বরত শিক্ষার্থী, স্কাউট, বিএনসিসি সদস্য, আনসার ভিডিপি সদস্য ও গ্রাফিতি অঙ্কনরত শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর রোটারী ক্লাবের সাবেক সভাপতি রোটাঃ শেখ মনজুরুল কাদের সোহেল, ক্লাবের সহ-সভাপতি রোটাঃ উজ্জ্বল হোসাইন, চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি রোঃ কাজী আজিজুল হাকিম নাহিন, বুলেটিন এডিটর রোঃ শান্তা আক্তার, রোঃ নূরে আলম নিরব, রোঃ আবু সাঈদ ফারাবি।

এ সময় ছাত্রছাত্রীদের সাথে একাত্মতা পোষণ করে তারা বলেন, চলমান বৈষম্য বিরোধী ছাত্র-ছাত্রীরা দেশে বিপ্লব ঘটিয়েছে। তারা তাদের ন্যায্য দাবি প্রতিষ্ঠা করেছে। বর্তমানে সারাদেশে আইন-শৃঙ্খলা বাহিনী না থাকা সত্ত্বেও সাধারণ মানুষের নিরাপত্তা, সড়কে যানজট নিরসন, সমাজে নানা বৈষম্য দূরীকরণে কার্যকর ভূমিকা পালন করছে। আমরা তাদের এ কার্যক্রমকে সাধুবাদ জানাই।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়