শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ২২:০২

হাজীগঞ্জে দ্বাদশ ইউপি নির্বাচনে ৩ আওয়ামীলীগ ৩ বিএনপির প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন

অনলাইন ডেস্ক
হাজীগঞ্জে দ্বাদশ ইউপি নির্বাচনে ৩ আওয়ামীলীগ ৩ বিএনপির প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন

কামরুজ্জামান টুটুল

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) অনুষ্ঠিত হচ্ছে হাজীগঞ্জের দ্বাদশ গ্রাম ইউপি নির্বাচন। সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা উক্ত নির্বাচন অনুষ্ঠিত হবে।  উক্ত নির্বাচনকে  ইতিমধ্যে প্রশাসন ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সর্বোচ্চ প্রস্তুতি সম্পন্ন করেছেন। বুধবার বিকেলের মধ্যে পুলিশ,বিজিবি, র্যাব, আনসার বাহিনী স্ব-স্ব দায়িত্বরত ভোট কেন্ত্রে পৌঁছে গেছেন। বিএনপি কেন্দ্রীয়ভাবে নির্বাচনে অংশ না নিলেও বিএনপি থেকে ৩ জন ও নৌকা প্রতীকসহ আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন ৩ জন। মূলত চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্ধীতা করছেন।

সরেজমিনে দেখা গেছে, ইতিমধ্যে প্রার্থীরা সকল মাঠ চষে বেড়ানো শেষ করেছেন। রাত পার হলেই কেন্দ্রে ভোটার আনা চ্যালেঞ্জ হয়ে পড়েছে প্রার্থীরা। মূলত এই নির্বাচনে যে প্রার্থী যত বেশি ভোটার আনতে পারবেন সেই প্রার্থীর বিজয় অনেকটাই নিশ্চিত বলে বলছেন ভোটাররা।  সরজমিনে ঘুরে দেখা  আরো দেখা যায়,  নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে পুরো দ্বাদশগ্রাম ইউনিয়নে। হাট-বাজার, চায়ের দোকানে চলছে নির্বাচনী  পাশ ফেলের আলাপ-আলোচনা। নিজ নিজ প্রার্থীর পক্ষে অটোরিকশা, ইজিবাইক বা রিকশায় মাইক বেঁধে নির্বাচনী প্রচার প্রচারনা বন্ধ হয়ে গেছে।  প্রার্থীরা ঘুরছেন বাড়ি বাড়ি। বৃহস্পতিবারের নির্বাচন  অনুষ্ঠিত হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।  উক্ত নির্বাচনে ১০ হাজার ৯০০ শ ভোটার ৯ কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

নির্বাচনে অংশ নেওয়া ৬জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী, বর্তমান ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম বকাউল ‘নৌকা’ প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। 

অপর ৫ প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আওয়ামী লীগের ২ জন বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

তারা হলেন, ‘মটর সাইকেল’ প্রতীকের প্রার্থী, ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু তাহের প্রধানীয়া ও ‘টেলিফোন’ প্রতীকের প্রার্থী, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য কে.এম রাসেল। বিষয়টি নিশ্চিত করেছেন, ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অপরদিকে কেন্দ্রিয় সিদ্বান্ত অনুযায়ী বিএনপি নির্বাচনে না আসলেও স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিয়েছেন ইউনিয়ন বিএনপির তিন নেতা। তারা হলেন, ‘ঘোড়া’ প্রতীকের প্রার্থী, ইউনিয়ন বিএনপির সভাপতি মো. হেলাল উদ্দিন,  ‘চশমা’ প্রতীকের প্রার্থী, ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম বাবুল ও দাম্মাম বিএনপিনেতা  ‘আনারস’ প্রতীকের প্রার্থী মো. মিজানুর রহমান কমল।  

এ ছাড়া ও তিনটি সংরক্ষিত নারী ওয়ার্ডে ১২ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ২০১৮ সালের ১৫ মে দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ প্রতিষ্ঠার পর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়