বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে আগুনে পুড়ে ছাই ১০ পরিবারের ঈদ আনন্দ

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ২১:২০

ভড়ঙ্গারচর সপ্রা বিদ্যালয়ের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

অপরাধ মুক্ত সমাজ গঠনে খেলাধুলার কোনো বিকল্প নেই : নাজিম দেওয়ান

অপরাধ মুক্ত সমাজ গঠনে  খেলাধুলার কোনো বিকল্প নেই :  নাজিম দেওয়ান
স্টাফ রিপোর্টার

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ১৫৫নং ভড়ঙ্গারচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গতকাল

বুধবার (৬ মার্চ) সকালে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ তাজুল ইসলাম হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই শিশু শিক্ষার্থীরাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত আগামীর স্মার্ট বাংলাদেশের নাগরিক হবে। তাই প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীরা মানসম্মত পড়ালেখার মাধ্যমে সেই স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিতে হবে। সেই সাথে শিক্ষার্থীদের মননশীলতার বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রতি গুরুত্বারোপ করা উচিত। কারণ অপরাধমুক্ত সমাজ গঠনে খেলাধুলার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, শিক্ষার্থীদের বৃহত্তর পরিসরে নিজেকে প্রকাশ করার অন্যতম মাধ্যম হলো খেলাধুলা। শারীরিক শক্তি ও মানসিক চিন্তা-চেতনা, বুদ্ধিমত্তা বিকাশের অন্যতম মাধ্যম হল খেলাধুলা। খেলাধুলাই একমাত্র সুস্থ শরীর গঠন, সঠিক ব্যক্তিত্ব বিকাশ ও মানসিক বিকাশে কার্যকরী ভূমিকা পালন করে। তিনি আরো বলেন, মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপির চেষ্টায় চাঁদপুরের অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় এই বিদ্যালয়ের অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হয়েছে। আমার জানা মতে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি তাজুল ইসলাম হাওলাদার সহ অন্যান্য সদস্যদের দক্ষ নেতৃত্বে শিক্ষার্থীদের লেখাপড়ার মান ও বিদ্যালয়ের উন্নয়ন অব্যাহত রয়েছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা মোঃ ফিরোজ খানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, চাঁদপুর জেলা কৃষকলীগের লীগের সদস্য সচিব আব্দুল হান্নান সবুজ, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আখতারুজ্জামান পাটওয়ারী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলামের স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোঃ দুলাল সর্দার, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজান হাওলাদার সাজু, আবু নোমান পাটওয়ারী, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেক কারী, বিশিষ্ট কবি ও লেখক মাসুদুর রহমান দেওয়ান, শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহাদাত হোসেন, ইউপি সদস্য মনিরুজ্জামান পাটওয়ারী, লোধেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল কাইউম ফারুকী, উক্ত বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মোরশেদুল আলম শাহীন, মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া আক্তার, লালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাদিজা আক্তার, সাবেক ছাত্রনেতা রবিউল আলম রনি, শাহমাহমুদপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাজ, শাহমাহমুদপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য মোঃ রবিন হাওলাদার সহ এলাকার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া উক্ত অনুষ্ঠানে প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিদ্যালয়ের বিভিন্ন শ্রেনীর বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। এবং সেই সাথে বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়