শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২৭ জুলাই ২০২৪, ০০:০০

অ্যাডভোকেট শেখ জহিরের মৃত্যুতে শোক

অনলাইন ডেস্ক
অ্যাডভোকেট শেখ জহিরের মৃত্যুতে শোক

চাঁদপুরের একজন বহুল পরিচিত আইনজীবীর আকস্মিক মৃত্যু হয়েছে গত সোমবার রাত পৌনে ৯টায়। তিনি অ্যাডভোকেট শেখ মোঃ জহিরুল ইসলাম। তিনি চাঁদপুর শহরের ব্যাংক কলোনী এলাকায় নিজের ওকালতি চেম্বারে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেস নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। দীর্ঘ রোগভোগ কিংবা বার্ধক্যজনিত কোনো সমস্যায় দৃশ্যমানভাবে না ভুগে তিনি আকস্মিকভাবে মৃত্যুবরণ করায় আইনজীবী মহলে এবং তাঁর এলাকায় গভীর শোকের ছায়া নেমে আসে। সন্ধ্যায় মসজিদে মাগরিবের নামাজ আদায় শেষে তিনি চেম্বারে গিয়ে আর এশার নামাজ পড়তে আসবেন না-এমনটি নিকটস্থ মসজিদের মুসল্লিদের নিকট ছিলো অবিশ্বাস্য। অথচ সেটিই স্রষ্টার ইচ্ছায় বিশ্বাস্য ঘটনায় পরিণত হলো।

ফরিদগঞ্জের পাইকপাড়ার কাশারায় পিতা মরহুম শেখ মোঃ হাবিব উল্লাহর ঔরসে জন্মগ্রহণকারী অ্যাডভোকেট শেখ মোঃ জহিরুল ইসলাম ছিলেন একজন মেধাবী মানুষ। ১৯৯১ সালের ৩ নভেম্বর তিনি আইন পেশায় যোগদান করে স্বীয় যোগ্যতাণ্ডদক্ষতার পরিচয় দিতে সক্ষম হন। তিনি দীর্ঘদিন ভেস্টেড প্রপার্টি (ভিপি)-এর গভর্নমেন্ট প্লিডার (সরকারি কৌঁসুলি) হিসেবে দায়িত্ব পালন করার সক্ষমতা প্রদর্শন করেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত এই দায়িত্বে অধিষ্ঠিত ছিলেন। এছাড়া সাধারণভাবে আইনজীবী ও কর আইনজীবী হিসেবে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন।

অ্যাডভোকেট শেখ মোঃ জহিরুল ইসলাম একজন নেতৃত্বগুণসম্পন্ন মানুষ ছিলেন। তিনি চাঁদপুর জেলা আইনজীবী সমিতির বিভিন্ন পদে সফলতা ও সুনামের সাথে দায়িত্বপালনের পর সভাপতিও নির্বাচিত হয়েছিলেন। তিনি কর আইনজীবী সমিতির সভাপতির দায়িত্বও পালন করেন। একই ব্যক্তির দুটি পেশাগত ক্ষেত্রে নেতৃত্বগুণের পরিচয় দেয়াটা বিরলই বটে। আমরা এমন একজন ব্যক্তির আকস্মিক মৃত্যুতে সত্যিই ভীষণ শোকাহত। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি। তিনি পরকালে অনন্ত সুখের অধিকারী হোন-পরম দয়ালু মহান আল্লাহতায়ালার দরকারে সেই প্রার্থনা জানাচ্ছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়