শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০০:৩৬

হাইমচরে ভোটে হেরে প্যানেল চেয়ারম্যানকে নিয়ে ষড়যন্ত্র

স্টাফ রিপোর্টার
হাইমচরে ভোটে হেরে প্যানেল চেয়ারম্যানকে নিয়ে ষড়যন্ত্র
হাইমচর উপজেলার ২নং আলগী উত্তর ইউনিয়ন পরিষদ

হাইমচর উপজেলার ২নং আলগী উত্তর ইউনিয়ন পরিষদ প্যানেল চেয়ারম্যান নাজিউর রহমান বেগের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ উঠেছে। প্যানেল চেয়ারম্যান নির্বাচনে ভোটে হেরে হিংসাত্মক হয়ে প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন ইউপি মেম্বার ফারুক গাজী।

জানা যায়, আলগী উত্তর ইউনিয়ন পরিষদের মেম্বারদের ভোটে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হন ৬নং ওয়ার্ড ইউপি সদস্য নাজিউর রহমান বেগ। তার প্রতিদ্বন্দ্বী ৮নং ওয়ার্ড ইউপি সদস্য ফারুক গাজী পরাজিত হন। তিনি দলীয় প্রভাব খাটিয়ে প্যানেল চেয়ারম্যান হওয়ার জন্যে সকল চেষ্টায় ব্যর্থ হয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী ইউপি সদস্যদের ভয় দেখিয়ে নাজিউর রহমানের পক্ষে সমর্থন নিয়ে তাকে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেন। ঐ অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার পরিষদের সকল মেম্বারকে নিয়ে শুনানি করেন। ঐ সময় মেম্বারগণ জানান, নাজিউর রহমান বেগকে তারা ভোট দিয়ে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তাদেরকে চেয়ারম্যান কিংবা নাজিউর রহমান কোনো প্রকার বলপ্রয়োগ কিংবা ভয়ভীতি দেখাননি। ইউপি সদস্য সেখানেও ব্যর্থ হয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেন। ষড়যন্ত্রের নতুন ফাঁদ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর নাজিউর রহমান বেগ কর্তৃক হামলার ঘটনা ঘটানোর অভিযোগ। এ হামলায় নাজিউর রহমান বেগ জড়িত রয়েছেন বলে প্রচার-প্রচারণা শুরু করেন। এতেও কোনো সাড়া না পেয়ে চাঁদপুরের কতিপয় সাংবাদিকদের কাছে ভুল তথ্য দিয়ে নাজিউর রহমান বেগের বিরুদ্ধে সংবাদ প্রচার করেন। প্রকৃতপক্ষে ঐদিন আওয়ামী লীগ ও ছাত্রলীগের হামলার হাত থেকে বেশ কিছু শিক্ষার্থীকে রক্ষা করেছিলেন নাজিউর রহমান বেগ। কিন্তু সেই ঘটনাকে অন্যদিকে আখ্যায়িত করে প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্র করেই চলেছেন ইউপি সদস্য ফারুক গাজী।

প্যানেল চেয়ারম্যান নাজিউর রহমান বেগ জানান, ইউপি সদস্যরা তাকে প্যানেল চেয়ারম্যান বানিয়েছেন। মেম্বারদের অনুরোধে আমি প্যানেল চেয়ারম্যান প্রার্থী হয়েছি। তারাই আমাকে ভোটের মাধ্যমে প্যানেল চেয়ারম্যান বানিয়েছেন। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী ফারুক গাজী তার পরাজয়কে মেনে নিতে পরছেন না। তাই তিনি একের পর এক ষড়যন্ত্র করেই চলেছেন। তিনি সর্বশেষ যে অভিযোগ এনেছেন আমি শিক্ষার্থীদের ওপর হামলা করেছি। তা সম্পূর্ণ বানোয়াট। সেদিন আমি শিক্ষার্থীদেরকে হামলার হাত থেকে রক্ষা করেছি। তার সাক্ষী শিক্ষার্থী সম্রাট। তাকে জিজ্ঞেস করলেই এর সত্যতা জানতে পারবেন।

ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী জানান, মেম্বারদের ভোটে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নাজিউর রহমান বেগ। কিন্তু নাজিউর রহমান বেগের প্রতি হিংসাত্মক হয়ে একজন লোক বিভিন্ন ভাবে অপপ্রচার করছেন, যা খুবই দুঃখজনক।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা নাজনীন তৃষা জানান, ইউনিয়ন পরিষদের সকল সদস্য তাদের ভোটের মাধ্যমে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তারপরও আমার কাছে অভিযোগ আসায় আমি সকল সদস্যকে নিয়ে বসি। তাদের মতামত জানি। তারা আমাকে জানান, সবাই চায় আতিক পাটোয়ারী চেয়ারম্যান হিসেবে তার কার্যক্রম করুক। তারা নিজ থেকে নাজিউর রহমান বেগকে প্যানেল চেয়ারম্যান বানিয়েছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়