শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২২ আগস্ট ২০২১, ১৫:৫৭

বিআরটিসিকে সাইড দিতে গিয়ে সুরমা সুপার বাস খালে : আহত ১২

বিআরটিসিকে সাইড দিতে গিয়ে সুরমা সুপার বাস খালে : আহত ১২
মোহাম্মদ মহিউদ্দিন ও মেহেদী হাসান

চাঁদপুরের কচুয়ায় রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে গৌরিপুর-হাজীগঞ্জ ভায়া কচুয়া সড়কের ঘাগড়া নামকস্থানে ঢাকা থেকে ছেড়ে আসা (ঢাকা মেট্টো ঘ ৫৪৬৩) নম্বরের যাত্রীবাহী সুরমা বাস নিয়ন্ত্রন হারিয়ে পাশ্ববর্তী খালে পড়ে যায়। এতে অন্তত ১২জন যাত্রী আহত হয়েছে।

আহতদের মধ্যে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয় উপজেলার নলুয়া গ্রামের জসিম উদ্দিনের মেয়ে ইসরাত (৭), তোয়াবপুর গ্রামের তোয়াব আলী ছেলে আবুল বাসার (৬০), পিলগিরি গ্রামের ইয়াসিনের স্ত্রী খাদিজা (৩১), কালচোঁ গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে মোস্তফা কামাল (৬২), হোমনা থানা লতিয়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে নাছির উদ্দিন (২০) ও অলি উল্লাহ ছেলে সালাউদ্দিন (২২)। বাকীরা স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নেয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা সুরমা সুপার বাস ঘাগড়া নামকস্থানে পৌছলে বিপরীতমুখী রামগঞ্জ থেকে ছেড়ে আসা বিআরটিসি বাসটিকে সাইড দিতে গিয়ে সুরমা বাসটি নিয়ন্ত্রন হারিয়ে খালে পরে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয়দের সহযোগীতায় ঘটনা স্থলে পৌছে বাসে আটককে পড়া ২০ হতে ২৫ জন যাত্রীকে উদ্ধার করে। আহত ১০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

এ রোডে চলা সুরমা সুপারের বাস চালক সুমন ও আবু মিয়া জানান, বিআরটিসি বাসের চালকরা এই রোডে চলাচলকারী সুরমা বাসসহ বিভিন্ন গাড়ীদেরকে দেখামাত্র পুরো রাস্তা দখল করে চালায়। এতে ওভারটেক করতে গিয়ে বিভিন্ন সময় দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে বাসগুলোকে। তারা একরোখা হয়ে সড়কে বাস চালিয়ে আসছে। প্রতিবাদ জানালে তারা সরকারি বাসের চালক বলে হুমকি দেয়।

কচুয়া সুরমা সুপার বাস মালিক সমিতির সভাপতি আব্দুস সালাম সওদাগর জানান, বিআরটিসি বাস এই রাস্তায় চলাচলের পর থেকেই আমাদের সুরমা বাস ঘনঘন দুর্ঘটনার কবলিত হচ্ছে। বিশেষ করে তাদের বাসগুলো আমাদের বাসগুলোর তুলনায় বড় হওয়ায় বিভিন্ন মোড়ে সাইড দিতে গিয়ে প্রায় দুর্ঘটনার শিকার হচ্ছে। অচিরেই বিআরটিসি বাস সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসবো।

কচুয়া উপজেলা ফায়ার স্টেশন কর্মকর্তা মো. রুবেল মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে আটকে পরা যাত্রীকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের এ্যাম্বুলেন্স করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৱসার জন্য নেয়া হয়েছে।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি। বাসের ভিতরে আটকে পরা যাত্রীদের উদ্ধার করা হয়েছে। কেউ হতাহত হয়নি। বাসটি খাল থেকে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গাড়ির চালক ও হেলপার পলাতক রয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়