বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে আগুনে পুড়ে ছাই ১০ পরিবারের ঈদ আনন্দ

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ১২:১৩

চাঁদপুর লঞ্চঘাটে যাত্রী বিরক্তকারী ৬ জন ও জাটকা নিধনের দায়ে ২৭ জেলে আটক

১৮ জনকে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান

স্টাফ রিপোর্টার
চাঁদপুর লঞ্চঘাটে যাত্রী বিরক্তকারী ৬ জন ও জাটকা নিধনের দায়ে ২৭ জেলে আটক

চাঁদপুর মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ও জাটকা ধরায় ৩৩ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স। এ সময় তাদের ব্যবহারিত ৫টি জেলে নৌকা ও জাল জব্দ করা হয়। গত ২৫ মার্চ সন্ধ্যা হতে ২৬ মার্চ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘন্টার অভিযানে জাল-জেলে নৌকাসহ ৩৩ জন গ্রেপ্তার হয় ।

চাঁদপুর নৌপুলিশের এক প্রেসনোটে এ তথ্য জানিয়ে তাতে বলা হয়, মোঃ জাকারিয়া হোসেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, চাঁদপুরের নেতৃত্বে নৌপুলিশ, কোস্টগাড ও সিনিয়র মৎস্য কর্মকর্তা, চাঁদপুর সহকারে ওই সময় নদীতে জাটকা সংরক্ষণে যৌথ অভিযান পরিচালনা করেন।

এ সময় চাঁদপুর সদর মডেল থানাধীন পদ্মা ও মেঘনা নদী এলাকার বিভিন্ন স্থান হতে মোঃ নুরু সরকার (২৭), খোরশেদ বন্দুকশী (৪০), মোঃ রাসেল ঢালী (২২), মোঃ হোসেন (২৫) সর্ব সাং-গোবিন্দিয়া, মোঃ আঃ করিম (২৫), মোঃ শাহাজাহান (১৮), কাসেম (২১),মোঃ রবিউল গাজী (২০),মোঃ বিল্লাল হোসেন (১৯) সাকুয়া, ইব্রাহিমপুর ইউপি, মোঃ রুবেল বেপারী (১৮), মোঃ রাজিব সরদার (২০),মোঃ রাকিব দেওয়ান (২০), মোঃ শুকুর দেওয়ান (২৫), পিতা-জুনা দেওয়ান, সর্ব সাং-পুরান বাজার, মধ্যম শ্রীরামদী, আঃ রহিম (৪০), পিতা-সামাদ ঢালী, খাজা বেপারী (৪০), পিতা-বাচ্চু বেপারী, ইব্রাহিম খলিল তালুকদার (৫২), পিতা-মৃত হামিদ তালুকদার, সর্বসাং-টিলা বাড়ি, ৭নং ওয়ার্ড, জাকির রাঢ়ি (২৬), পিতা-ফজল রাঢ়ি, ১৮। আঃ হাকিম খান (২৮), পিতা-গফুর খান, উভয় সাং-বহরিয়া, ০৭নং ওয়ার্ড,থানা ও জেলা-চাঁদপুর, মোঃ শান্ত খাঁ (১৬), পিতা-মোঃ কবির খাঁ, মোঃ মহসিন খাঁ (১২), পিতা-বিল্লাল খাঁ, মোঃ সাব্বির পাটোয়ারী (১৬), পিতা-মোঃ খালেক পাটোয়ারী,সাং- সাকুয়া, ০৪নং ওয়ার্ড, মোঃ জিহাদ হোসেন (১৩), পিতা-খলিল সিকদার, ২৩। রনি দাস (১৪), পিতা-মৃত সুহাদেব নাথ, মোঃ অন্তর গাজী (১৪), পিতা- মোহাম্মদ আহাম্মদ গাজী, জীবন খান (১২), পিতা- সেকান্দার খাঁ, সর্ব সাং-পুরানবাজার, ২নং ওয়ার্ড, রিয়াদ হোসেন (১৬), পিতা-হেদায়েত উল্যাহ, সাং-বহরিয়া,মোঃ হৃদয় দেওয়ান (১৬), পিতা-খালেক দেওয়ান, সর্ব সাং-পুরান বাজার, ২নং ওয়ার্ড, থানা ও জেলা-চাঁদপুরদের আটক করা হয়।

ধৃত আসামীদের হেফাজত হতে ১০হাজার মিটার কারেন্ট জাল ও ২০০০ মিটার বেহুন্দী জাল এবং ৫টি ইঞ্জিন চালিত পুরাতন কাঠের তৈরী জেলে নৌকা জব্দ তালিকা মূলে উদ্ধার করা হয়। এছাড়াও মঙ্গলবার বেলা দেড়টার সময় চাঁদপুর লঞ্চ টার্মিনালের নৌ পুলিশ ডিউটিরত অবস্থায় সিএনজি ও অটোরিক্সা চালকগণ যাত্রীদের ব্যাগ ধরে টানাটানি ও অসংলগ্ন অবস্থায় চিৎকার চেচামেচি করে লঞ্চের চালক, স্টাফ ও যাত্রীদের বিরক্তি সৃষ্টি করা অবস্থায় ৬ জনকে আটক করে নৌথানা পুলিশ।

আটকৃতদের মধ্যে ১৮ জনকে মোবাইল কোর্টের মাধ্যেমে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করা হয়। ৯ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকায় জিম্মায় প্রদান। বাকী ৬ জনকে চাঁদপুর নৌ থানার নন এফআইআর প্রসিকিউশন দাখিল করা হয়। জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা এবং জব্দ ৫ টি জেলে নৌকা কোস্টগাড, চাঁদপুরের হেফাজতে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়