শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১১

চাঁদপুর শহরের কুমিল্লা রোডস্থ স্বর্ণভুবনে দুর্ধর্ষ চুরি

অর্ধ কোটি টাকার স্বর্নালংকার লুটের অভিযোগ

গোলাম মোস্তফা
চাঁদপুর শহরের কুমিল্লা রোডস্থ স্বর্ণভুবনে দুর্ধর্ষ চুরি

ভোরের আলোতে

চাঁদপুর শহরের কুমিল্লা রোডের ঘোষপাড়ার পুলের গোড়ার স্বর্ণ ভুবন নামক স্বর্নের দোকানে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটে।

এতে প্রায় উক্ত প্রতিষ্ঠানের ৫০ ভরির বেশী স্বর্ন চুরি হয়েছে বলে দোকান মালিক সূত্রে জানা গেছে।

ঘটনার বিবরনে জানা যায়, উক্ত স্বর্ন ভুবনের মালিক অন্যান্য দিনের ন্যায় দোকানের মালামাল যথাযথ স্থানে না রেখে বাসায় চলে যান।

ভোর ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে সঙ্ঘবদ্ধ ডাকাত দল খুব কৌশলে স্বর্ণ ভুবন মার্কেটের সামনের মুল গেইটের তালা কেটে ভিতরে ঢঙ

ঢুকে। এর মার্কেটে ঢুকে স্বর্ন ভুবনের একটি সার্টারের ২ টি তালা কেটে ভিতরে স্বর্ণ ভুবনের ভিতরে সাজানো ও বিভিন্ন স্হানে রাখা মালামালগুলো

নিয়ে যায়

দোকান মালিক সূত্রে জানা যায়, প্রায় ৫০ ভরি এর উপরে স্বর্ণ ছিলো। যার আনুমানিক মূল্য প্রায়অর্ধ কোটি টাকারও বেশি হবে বলে জানান।

এদিকে ঘটনার সূত্রে জানা যায় উক্ত স্বর্ণভবন মার্কেটের এক ব্যবসায়ী তাঁর দোকান খুলতে এসে সকাল ভোরবেলা মূল গেটের একটি চালাব ভাঙ্গা এর

কিছুক্ষণ পরেই উক্ত স্বর্ণভুবনের কর্মচারী এসে দেখেন স্বর্ণভুবনের সাঁটারের দুটি তালা কাটা অবস্থায় রয়েছে এই অবস্থা দেখে তিনি তাৎক্ষণিক স্বর্ণ ভুবনের মালিক মানিক কর্মকারকে বিষয়টি তাৎক্ষণিক জানান এবং তিনি ঘটনাস্থলে এসে দোকানে এসে দেখেন দোকানের সকল সাজানো মালামাল সহ কোনো মালামাল দোকানে নাই।

তাৎক্ষণিক এই বিষয়টি লোকজন জানাজানি হয় এবংচাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুহসীন আলম কে ঘটনার বিষয় অবহিত করেন। তিনি তাৎক্ষণিকট ঘটনাস্থলে ফোর্স পাঠান এবং সাথে সাথে তিনি নিজেও ঘটনাস্থলে আসেন এবং ঘটনাটি পর্যবেক্ষণ করেন এরপরই তিনি জেলা পুলিশের উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি সম্পর্কে অবহিত করেন।

এই ঘটনার জানার পর জেলা পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় ঘটনাস্থলে এসে পরিদর্শন করেন এবং মালিকের সাথে কথা বলেন অপরদিকে এই ঘটনার জানাজানি হওয়ার পরপরই চাঁদপুরের বিভিন্ন স্বর্ণ ব্যবসায়ীরা ঘটনাস্থলে এসে ভিড় জমায় ঘটনাটি চাঁদপুরে টক অব দা টাউনে পরিণত হয়েছে।

এ বিষয়ে চাঁদপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি এই মুহূর্তে কোন কথা বলা যাবে না বলে জানান।

এদিকে স্হানীয় সিসি ক্যামেরার ফুটেজ অনুযায়ী দেখা যায় অত্যান্ত কৌশলে ৮/১০ জন চোর চক্রের সদস্য কেউ রাস্তার দুপাশে দাঁড়িয়ে পর্যবেক্ষণ করছে আবার কেউ মার্কেটের সামনে বসে রয়েছে। তবে সকলে মুখোশ পড়া ছিলো। অপরদিকে মার্কেটের মুল ভবনের তালা কাঁটার সময় তারা কাপড় দিয়ে কৌশলে আড়াল করে ভবনের মুল গেইটের তালা কাটে যা সিনেমার নাটক কে ও হার মানিয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়