শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৯ জুলাই ২০২৪, ০০:০০

অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা আউটার স্টেডিয়ামের সড়কে

চৌধুরী ইয়াসিন ইকরাম ॥
অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা আউটার স্টেডিয়ামের সড়কে

অল্প একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতায় আক্রান্ত হয় চাঁদপুর শহরের স্টেডিয়াম লাগোয়া আউটার স্টেডিয়ামের সড়কটি। যেই সড়কটি দিয়ে প্রতিদিন শত শত ফুটবলার ও ক্রিকেটাররা নিয়মিত অনুশীলনে যাতায়াত করতে হয়।

বৃষ্টি হলেই অরুণ নন্দী সুইমিং পুল লাগোয়া জেলা ক্রীড়া সংস্থার বাণিজ্যিক মার্কেটের সামনে থেকে শুরু হয়ে নতুনভাবে নির্মিত টেবিল টেনিস মাঠ পর্যন্ত পুরো সড়কটিতে পানি জমে থাকে। এতে করে স্কুল ও কলেজ পড়ুয়া খেলোয়াড়রা অনুশীলন করতে আসতে পারে না।

জেলা ক্রীড়া সংস্থা থেকে স্টেডিয়ামের প্যাভিলিয়নের নিচে বিভিন্ন ক্লাবের নামে বরাদ্দকৃত রুমগুলো হয়ে গেছে এখন বড় বড় গোডাউন সহ বিভিন্ন ছাপাখানা ও বিভিন্ন কোম্পানির বড়ো বড়ো ডিলারের শোরুম।

আর সেই গোউাউনে এবং বাণিজ্যিক মার্কেটে কুরিয়ার সার্ভিসের দোকান ভাড়া দেয়ার কারণে প্রতিদিনই বড়ো বড়ো ট্রাক ও কাভার্ডভ্যান প্রবেশ করায় সড়কটির বেশ কিছু অংশ গর্ত হয়ে গেছে।

যদিও নিয়ম অনুযায়ী খেলাধুলা করার স্থানে কোনো ভারী যানবাহন ঢুকতে পারবে না। কিন্তু চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার কর্ণধার ও কর্মকর্তাদের যেনো বিষয়টি নজর এড়িয়ে যাচ্ছে।

সরজমিনে গেলে দেখা যায় যে, আউটার স্টেডিয়ামের যে সড়কটি দিয়ে খেলোয়াড়দের যাওয়া-আসার কথা, সেই সড়কটিতে বড়ো বড়ো ট্রাক ও কাভার্ড ভ্যান থেকে মালামাল লোড ও আনলোড করা হচ্ছে। এর আগে বড়ো বড়ো গাড়ি যাতে ঢুকতে না পারে সেজন্যে উদ্যোগ নেয়া হলেও পরবর্তীতে অদৃশ্য কারণে ছোট গেইট ভেঙ্গে ফেলা হয়েছে।

আউটার স্টেডিয়ামে অনুশীলনে আসা বেশ ক’জন প্রমীলা ফুটবলার ও ক্রিকেটার জানান, বৃষ্টি হলেই আমরা মাঠে আসতে পারি না। এছাড়া অরুণ নন্দী সুইমিংপুলের গেট থেকে শুরু করে আউটার স্টেডিয়ামের মধ্যমাঠ পর্যন্ত প্রায়ই বড়ো বড়ো গাড়ি থেকে মালামাল নামানোর কারণে আমরা মাঠে ঢুকতে পারি না। জেলা শহরে তো তেমন খেলার মাঠ নেই। এই মাঠটিতে আমরা খেলাধুলার জন্যে আসি। কিন্তু জলাবদ্ধতা ও বড়ো বড়ো সড়কে চলা পণ্যবাহী গাড়িগুলোর কারণে আমাদের অনেক সময় অনুশীলন না করেই বাসায় চলে যেতে হয়। আমাদের স্থানীয় সংসদ সদস্য মাননীয় সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি বিভিন্ন ক্লাবকে খেলার উন্নয়নের জন্যে সহযোগিতা করেছেন।

তেমনি আমাদের ভুক্তভোগী খেলোয়াড়দের চিন্তা করে জলাবদ্ধতা এবং পণ্যবাহী গাড়িগুলোর বিষয়ে যদি সঠিক সিদ্ধান্ত নেন, তাহলে আমরা খেলোয়াড়রা নির্বিঘ্নে মাঠে আসতো পারবো অনুশীলন করার জন্যে।

আউটার স্টেডিয়ামে প্রতিদিন বিকেলে হাঁটতে আসা বেশ ক’জন প্রবীণ মহিলা ও পুরুষ এ প্রতিবেদককে জানান, আমাদের জেলা শহরে তো তেমন হাঁটার ব্যবস্থা নেই। আমরা সকালে কিংবা দুপুর গড়িয়ে বিকেল বেলায় হাঁটতে আসি। কিন্তু জলাবদ্ধতার কারণে আমাদের হাঁটতে আসতে অনেক কষ্ট হয়। আমরা জেলা ক্রীড়া সংস্থার কাছে দাবি জানাচ্ছি, আউটার স্টেডিয়ামের এ সড়কটির ব্যাপারে তারা যেনো নজর দেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়