শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ জুলাই ২০২৪, ০০:০০

মিশরে শেষ হলো প্রবাসী বাংলাদেশীদের ক্রিকেট টুর্নামেন্ট

আফছার হোসাইন ॥
মিশরে শেষ হলো প্রবাসী বাংলাদেশীদের ক্রিকেট টুর্নামেন্ট

বিশ্বের প্রাচীন সভ্যতার দেশ মিশরের বিভিন্ন শহরে পোশাক শিল্প কারখানায় কর্মরত প্রবাসীদের নিয়ে বাংলাদেশি পোশাক শিল্প কারখানা জেড টেক্সটাইলের উদ্যোগে অনুষ্ঠিত হলো ক্রিকেট টুর্নামেন্ট।

ফারাও ফুটবল কিংবদন্তি মোহাম্মদ সালাহ'র দেশটির সাধারণ মানুষের কাছে অপরিচিত খেলা ক্রিকেট টুর্নামেন্টি ছিল এ যাবত কালের বাংলাদেশি প্রবাসীদের বড়ো একটি ক্রিকেট আয়োজন।

দেশটির বিভিন্ন শহরে কর্মরত প্রবাসীদের ৮টি দলের অংশগ্রহণে টুর্নামেন্টে গত শুক্রবার (২৮ জুন) বিকেলে আশরা রামাদান শহরে খোলা মাঠে শত শত প্রবাসীর উপস্থিতিতে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় ইল-মার্গ একাদশ বনাম আশরা রামাদান ৭০ একাদশ ক্রিকেট দল।

ইল-মার্গ একাদশ টসে হেরে ব্যাট করতে নেমে ১৬ ওভারের খেলায় ১৮৫ রান করে। মার্গ একাদশ দলটি ৬৮ রানে ৭০ আশরা রামাদান একদশ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলে নেয়। ট্রফির পাশাপাশি প্রথম পুরস্কার হিসেবে ছিল দু' দলের জন্যে দু'টি খাসি ও চ্যাম্পিয়ন দলের জন্যে নগদ তিন হাজার মিশরীয় পাউন্ড। তাছাড়াও ম্যান অফ দ্যা ম্যাচের জন্যে গোল্ড ম্যাডেল সহ খেলায় অংশগ্রহণকারী সবার জন্যে ছিল ম্যাডেল।

মোহাম্মদ খোকন ইসলামের সভাপতিত্বে এবং আব্দুল জলিলের পরিচালনায় ফাইনাল ম্যাচটির প্রধান অতিথি ছিলেন ঈল-মার্গের রহমান এপ্যারেলর কর্ণধার মোঃ মজিবুল ইসলাম। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়ে মজিবুর ইসলাম বলেন, মিশরের বিভিন্ন শহরে পোশাক শিল্পে কর্মরত বাংলাদেশের প্রবাসী কর্মীদের মাঝে ভ্রাতৃত্ববোধ ও অটুট বন্ধন তৈরি করাই ছিলো ক্রিকেট ম্যাচের মূল উদ্দেশ্য।

টুর্নামেন্টটির সার্বিক সহযোগিতায় ছিলেন ঈল-মার্গের বিশিষ্ট ব্যবসায়ী মামুন এবং বিশেষ অতিথি ছিলেন মোঃ ইব্রাহিম, সোহেল মিয়া, আরব আলী, সুমন হোসেন, শওকত হোসেন, নুর হোসেন, মোঃ মামুন, বুরহান উদ্দিন, আব্দুস সালাম, এমন আর রথ সুমন ও রিয়াদ হোসেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়