শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ০০:০০

মিশরে ফিলিস্তিনি শরণার্থীদের ঈদ উপহার দিলো বাংলাদেশিরা

আফছার হোসাইন ॥
মিশরে ফিলিস্তিনি শরণার্থীদের ঈদ উপহার দিলো বাংলাদেশিরা

অক্টোবর থেকে শুরু হওয়া চলমান প্যালেস্টাইন-ইজরায়েল যুদ্ধে গাজার লক্ষ লক্ষ মানুষ বাস্তুভিটা হারিয়ে একদিকে যেমন মানবেতর জীবনযাপন করছে, অন্যদিকে কেউবা সপরিবারে সবাইকে হারিয়ে, কেউবা সন্তান হারিয়ে আজ বিভীষিকাময় এক কঠিন পরিস্থিতির শিকার হয়ে আশ্রয় নিচ্ছে পার্শ্ববর্তী দেশ মিশরে।

ঈদুল ফিতরের আনন্দঘন মুহূর্তে তাদের স্বজন হারানোর সীমাহীন কষ্ট ও অব্যক্ত যন্ত্রণা উপলব্ধি করে এ সকল শরণার্থীর জন্যে মিশরে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশন চ্যারিটি ফান্ড আযহারের যাকাত এন্ড চ্যারিটিজ ফাউন্ডেশনের সার্বিক দিকনির্দেশনায় আল-আযহার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে অধ্যয়নরত স্বজন হারানো শহিদ ফিলিস্তিনি পরিবারের ৩০জন শিক্ষার্থীকে নিয়ে 'ইলমান নাফিয়া চ্যারিটি হাউজ' এবার আয়োজন করেছে ভিন্নধর্মী এক ঈদ অনুষ্ঠান।

মিশরের রাজধানী কায়রোর সিটি স্টার শপিং মলে আমেরিকাভিত্তিক বাংলাদেশী প্রবাসীদের চ্যারিটি ফান্ড 'ইলমান নাফিয়া'র পক্ষ থেকে আয়োজিত এই ঈদ অনুষ্ঠানে ফিলিস্তিনি শরণার্থীদের ঈদের উপহার ও আর্থিক সহায়তা তুলে দেন হুজাইফা খান।

এর আগে ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশন, আল-আযহার জাকাত এন্ড চ্যারিটিজ ফাউন্ডেশনের অধীনে যুক্তরাজ্য , যুক্তরাষ্ট সহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী ও বাংলাদেশের বিভিন্ন চ্যারিটিজ ফাউন্ডেশনের প্রেরিত অনুদান দিয়ে ২২টি কনটেইনার (লরি) বোঝাই ত্রাণ সামগ্রী মিশর সীমান্ত দিয়ে পাঠানো হয় গাজায়।

ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের সভাপতি বাংলাদেশি শিক্ষার্থী হুজাইফা খান বলেন, আগামী সপ্তম দফায় 'ইলমান নাফিয়া চ্যারিটিজ ফাউন্ডেশনে'র খাদ্য সামগ্রীর লরি সহ বাংলাদেশের বিভিন্ন চ্যারিটিজ ফাউন্ডেশনের আরও ১৫টি লরি ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের তত্ত্বাবধানে গাজায় পৌঁছে যাবে ইনশাআল্লাহ। গাজায় আমাদের সহযোগিতামূলক নানামুখী কার্যক্রম অব্যাহত থাকবে। সকলের সম্মিলিত উদ্যোগ অব্যাহত থাকলে আশা করি অচিরেই

প্রথম কিবলার স্বাধীনতাকামী গাজার ভাই-বোনদের মাঝে পরিপূর্ণ কল্যাণ অধিকার, সমৃদ্ধি , নিরাপত্তা ও স্থিতিশীলতা ফিরে আসবে। আমাদের আজকের এই আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইলমান নাফিয়া, মুহসীনিন ওয়েলফেয়ার সোসাইটি এবং হালাকাতুল ইলম সহ কাছের ও দূরের, স্বদেশ ও প্রবাসের যে যেখান থেকে অংশগ্রহণ করেছেন, তাদের সবাইকে জানাই ঈদ মোবারক।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়