শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২১, ২৩:০৩

বাবুরহাট মতলব পেন্নাই সড়কে বোরিং করে পাইপ স্থাপন : দুর্ঘটনার সঙ্কা

বাবুরহাট মতলব পেন্নাই সড়কে বোরিং করে পাইপ স্থাপন : দুর্ঘটনার সঙ্কা
অনলাইন ডেস্ক

বাবুরহাট মতলব পেন্নাই সড়কে রাতের আধারে বোরিং করে পাইপ স্থাপন করার অভিযোগ পাওয়া গেছে। যার ফলে রাস্তা দেবে গিয়ে দুর্ঘটনার আশংকা করা হচ্ছে। এ সড়কে বাবুরহাট থেকে মুন্সিরহাট পর্যন্ত প্রায় অর্ধশত পাইপ এভাবে বোরিং করে স্থাপন করা হয়েছে বলে জানা যায়। রাতের আধারে প্রশাসনের কোন ধরনের অনুমতি না নিয়েই রাস্তার ক্ষতি করে বসানো হচ্ছে প্রায় ৬ থেকে ২০ ইঞ্চি সাইজের পাইপ।

সম্পৃতি এই রকম একটি পাইপ বসানো হয়েছে চাঁদপুর সদর উপজেলার ২ নং আশিকাটি ইউনিয়নের রালদিয়া গ্রামস্থ এবি ব্যংকের পাশে। মুল সড়ক বোরিং করে রাস্তার ক্ষতি করে সেফটি ট্যঙ্কির বর্জ্য অপসারনের জন্য এ পাইপ বসানো হয়েছে।

এবিষয়ে এলাকার কয়েকজন জানান রাতের আধারে পাইপগুলো স্থাপন করা হয়েছে। আশপাশে বসবাসকারী কয়েকজনের কাছ থেকে জানা যায় সাইফুল ইসলাম নামের ব্যাক্তি রাতে গোপনে প্রশাসনকে ফাঁকি দেওয়ার জন্য এ কাজ করিয়েছেন। এবিষয়ে তার কাছে জানতে চাইলে, তিনি তার নাম না বলে কল্যানপুর ইউনিয়ন যুবলীগ নেতা ও জৈনিক এক সাংবাদিক তাদেরকে কাজ করার অনুমতি দিয়েছেন বলে তিনি জানান। এবিষয়ে তিনি কোন প্রশাসনিক অনুমতি নেননি বলেও তিনি জানান। রাস্তা বোরিং করে ওই স্থানের কয়েকটি ৪ তলা বিশিষ্ট ভবনের সেফটি ট্যাঙ্কির বর্জ্য নিষ্কাশনের জন্য এ পাইপ স্থাপন করা হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে এলাকার সচেতন কয়েকজন জানান রাস্তার মাঝখান দিয়ে এভাবে বোরিং করে পাইপ বসানোর কারনে রাস্তার মাঝ অংশ দেবে গিয়ে গাড়ি চলাচলের সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এছাড়াও এই পাইপ দিয়ে সেফটি ট্যাংকের ময়লা পানি অপসারণ করা হলে আশপাশের বসবাসকারী জনসাধারণের মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হবে। এছাড়াও এভাবে বর্জ্য ও বর্জ্যপানি নিষ্কাশনের ফলেও পরিবেশের ভারসাম্য বিনষ্ট হবে ও দুর্গন্ধ ছড়াবেও বলেও তারা জানান।

এ বিষয়ে এলাকার কয়েকজন জনস্বার্থে এ বিষয়ে চাঁদপুরে সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী ও চাঁদপুর পরিবহন অধিদপ্তরের সহকারী পরিচালক বরাবর পরিত্রাণ চেয়ে আবেদন করবেন বলে জানা যায়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়