শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২১, ১৭:৩৯

আলগীবাজারে সিএনজি,অটোবাইকের এলোমেলো পার্কিং

বাজার ব্যবসায়ী এবং হাসপাতালের রোগীদের চরম ভোগান্তি

শরীফুল ইসলাম

চাঁদপুর জেলার হাইমচর উপজেলাধীন আলগী বাজার বর্তমানে হাইমচর উপজেলা সদর হিসেবে গন্য। নদী ভাঙ্গনের কারনে বর্তমানে হাইমচর উপজেলা ভবন, হাইমচর থানা ভবন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, উপজেলা পশু হাসপাতাল ভবন, উপজেলা ফায়ার সার্ভিস ভবন সহ আরো সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অবস্থিত।

প্রতিদিন প্রায় পাঁচ সাত হাজার মানুষের জনসমাগম এই বাজারে। প্রতিদিন অটোরিকশা, অটো বাইক, সিএনজিসহ অন্যান্য প্রায় পাঁচ শতাধিকের বেশি যানবাহনের সমাগম আলগী বাজারে। নিদিষ্ট কোন অটো, সিএনজি স্ট্যান্ড না থাকায় অটোরিকশা, অটোবাইক, সিএনজিগুলো বাজারের মেইন রোডে বাজারের দোকানের সামনে দাড়িয়ে যাত্রী উঠা নামা করছে প্রতিদিন। তাই বাজার ব্যবসায়ীরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিশেষ করে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তায় এই সব গাড়ীগুলোর এলোমেলো পার্কিং-এর কারনে জরুরি অবস্থায় রোগী নিয়ে হাসপাতালে যেতে মারাত্মক বেগ পেতে হচ্ছে।

সচেতন মহলের মতে, বাজারের ভিতরে বিশেষ করে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তায় এসব গাড়ীগুলো মারাত্মকভাবে যানজটের সৃষ্টি করছে। তাই জরুরি রোগী হাসপাতালে নিতে মারাত্মক বেগ পেতে হচ্ছে। যার কারনে যে কোন সময় ঘটতে পারে মারাত্মক দূঘটনা। সামান্য সময়ের জন্য জরুরি রোগীর প্রাণ যেতে পারে রাস্তায়।

তাছাড়াও, আলগীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন বেপারী (মাস্টার) বলেন, আমাদের এই আলগী বাজারে বর্তমানে প্রধান সমস্যা হচ্ছে, চাঁদপুর সদর টু আলগী বাজার যাতায়াতের জন্য যে সব সিএনজিগুলো বাজারের ভিতরে আসছে, সেগুলোর নির্ধারিত কোনো স্ট্যান্ড না থাকায় বাজারের মেইন রোডে, হাসপাতাল গেটে, বাজারের মুল চত্তরে, দোকানপাটের সামনে এলোমেলো পার্কিং করে। যার কারনে আমাদের বাজার ব্যবসায়ীদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। বর্তমানে বাজারের ঘর মালিকদের কাছ থেকে প্রায় দুই তিন লাখ টাকা এডভান্স এবং দশ পনের হাজার টাকা ভাড়া দিয়ে ব্যবসা করছে। এ গাড়ীগুলোর এলোমেলো পার্কিং-এর কারনে বাজারে যানজটের সৃষ্টি হচ্ছে। রোগীদের সমস্যা হচ্ছে। যানজটের কারনে হাসপাতালের সামনে অতিরিক্ত হর্ন বাজিয়ে শব্দ দূষণ করছে, হাসপাতালে ভর্তি হওয়া রোগীর মারাত্মক সমস্যা হচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়