শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২১, ১৭:৫৪

বা‌লিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও মিলাদ

অনলাইন ডেস্ক
বা‌লিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও মিলাদ

চাঁদপুর সদর উপজেলার বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০২১সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও মিলাদ এবং ২০২০ সনের এসএসসি পরীক্ষায় জিপিএ -৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৫ নভেম্বর শুক্রবার সকাল ১০টায় পৃথক এ অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব্য রাখেন বা‌লিয়া আদর্শ উচ্চ বিদ্যাল‌য়ের প্র‌তিষ্ঠাতা ও সভাপ‌তি আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম তালুকদার।

প্রধান শিক্ষক আব্দুল মা‌লেক বেপারীর সভাপ‌তি‌ত্বে ও সহকারী শিক্ষক ম‌জিবুর রহমা‌নের প‌রিচালনায় বি‌শেষ অ‌তি‌থির বক্তব্য বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদ কবিরাজ। আরো বক্তব্য রা‌খেন বিদ্যালয় প‌রিচালনা ক‌মি‌টির সাবেক সদস্য কাজী হাবিবুর রহমান, বিদ্যালয় পরিচালনা কমিটির বিদ্যোৎসাহী সদস্য ওমর ফারুক তালুকদার, শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন, অতিথিদের পক্ষ থেকে নজরুল ইসলাম মিয়াজী, অভিবাবকদের পক্ষে বেলায়েত হোসেন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে এসএসসি পরীক্ষার্থীদের পক্ষে বিদায় বাণী পাঠ করে নাজমুন নাহার তুলি, অধ্যায়নরত শিক্ষার্থীদের পক্ষ থেকে বিদায়ী মানপত্র পাঠ করেন দশম শ্রেণির ছাত্রী সুবর্ণা আক্তার, পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সিয়াম রিমা রায়হান রিসালাত ও হাসনা আক্তার। এ সময় বিশিষ্ট সমাজসেবক মোঃ নজরুল ইসলাম তালুকদার, আওয়ামী লীগ নেতা ফারুক কবিরাজ, বালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন খান, বালিয়া ইউনিয়ন পরিষদের সদস্য সাইফুল ইসলাম, সাবেক মেম্বার সেলিম খান, যুবলীগ নেতা হাবিব খানসহ অন্যান্য অতিথিবৃন্দ শিক্ষকমন্ডলী, অভিভাবকগণ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বছর এ বিদ্যালয় থেকে ১৯৭ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবে। অনুষ্ঠা‌নে বিদ্যালয় প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম তালুকদার ব্যক্তিগত পক্ষ থেকে শিক্ষার্থীদের ভালো রেজাল্ট করার উৎসাহ যোগাতে তার প্রতিশ্রুতি মোতাবেক গতবছর এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ১১জন কৃতী শিক্ষার্থীদের মাঝে নগদ ৫ হাজার টাকা করে শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়।

এছাড়া শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটি এবং বিদায়ী শিক্ষার্থীদের জন্যেও উপহার সামগ্রী প্রদান করেন তিনি।

সবশেষে পরীক্ষার্থীদের সাফল্য কামনা করে পরম করুনাময় আল্লাহর কাছে ‌দোয়া ও মোনাজাত প‌রিচালনা ক‌রেন ধর্মীয় শিক্ষক মৌলভী খ‌লিলুর রহমান।

উল্লেখ্য, বালিয়া ইউনিয়ন ফরক্কাবাদ গুলিশা গ্রামের কৃর্তী সন্তান ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম তালুকদার শুধু বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ই প্রতিষ্ঠাতা করেনি। তিনি শিক্ষার আলোর দিশারী হিসেবে ফরাক্কাবাদ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ও স্থায়ী দাতা সদস্য। এছাড়া ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের বর্তমান কমিটির নির্বাচিত সভাপতি এবং স্থায়ী দাতা সদস্য।

তিনি নিজ গ্রামে প্রতিষ্ঠা করেন সিরাজুল ইসলাম জামে মসজিদ, সিরাজুল ইসলাম ঈদগা ময়দান, সিরাজুল ইসলাম মাদ্রাসা ও এতিমখানা। একজন নিঃস্বার্থ শিক্ষানুরাগী ও সমাজ সেবক হিসাবে চাঁদপুরে তার বেশ সুনাম রয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়