শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২১, ১৬:৫৯

মতলবে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বই মেলার উদ্বোধন

স্বাধীনতাবিরোধীদের ঘৃণ্য তৎপরতাও নতুন প্রজন্মকে জানাতে হবে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

মাহবুব আলম লাভলু
স্বাধীনতাবিরোধীদের ঘৃণ্য তৎপরতাও নতুন প্রজন্মকে জানাতে হবে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ মাঠে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বই মেলার উদ্বোধন ও বই বিতরণ করা হয়েছে।

৬ অক্টোবর বুধবার সকালে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বই মেলার উদ্বোধন ও বই বিতরণকালে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসানের সভাপতিত্বে এবং প্রভাষক আহসান উল্যাহর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আমনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নুরুল আলম রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, হুসাইন মোহাম্মদ ইয়াছিন ঢালী।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বিষযে মন্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধের কথা যেন আমাদের পরবর্তী প্রজন্ম স্মরণ রাখে সেজন্য পাঠ্যসূচিতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে এবং আরো পরিবর্তন আনা প্রয়োজন। মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথার পাশাপাশি স্বাধীনতাবিরোধীদের ঘৃণ্য তৎপরতাও নতুন প্রজন্মকে জানাতে হবে।’

উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বরেন, দেশকে এগিয়ে রাখতে শিক্ষকদের ভুমিকা অপরিসীম।শিক্ষার মানোন্নয়নে সরকারের সহযোগীতা করতে আপনারা আরো আন্তরিক হবেন সে আশাই করছি।

অনুষ্টানে অতিথিবৃন্দ নতুন প্রযন্মকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বিষয়ে জানতে বই পড়ার আহবান জানান। অনুষ্ঠানে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রনী-পেশার মানুষরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়