শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ১৮:৫৭

পুলিশের উপর হামলার অভিযোগ

শাহরাস্তিতে দেড়শ' লোকের বিরুদ্ধে মামলা : আটক ৬

শাহরাস্তিতে দেড়শ' লোকের বিরুদ্ধে মামলা : আটক ৬
মোঃ মঈনুল ইসলাম কাজল

শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের বেততলা গ্রামে পুলিশের কাজে বাঁধা ও হামলার অভিযোগে ২৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা করেছে শাহরাস্তি থানা পুলিশ।

গতকাল ১৩ জুলাই বিকেলে বেততলা গ্রামের শাহআলমের মাছের ঘের নিয়ে আঃ হাবিবের ছেলে শুক্কুরের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শুক্কুর ক্ষিপ্ত হয়ে শাহআলমের ছেলেদের উপর এলোপাতাড়ি হামলা করে। এতে শাহআলমের ছেলে মিনহাজ (১৪) পলাশ (২২) ও নজরুল ইসলাম (১৮) আহত হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। উক্ত ঘটনার পর মিনহাজ মারা গেছে বলে এলাকায় অপপ্রচার চালালে ক্ষিপ্ত হয়ে এলাকাবাসি শুক্কুরকে আটক করে বেদম প্রহার করে। সংবাদ পেয়ে শাহরাস্তি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শুক্কুরকে উদ্ধার করে। এ সময় পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়ে ছিনিয়ে নিতে চেষ্টা চালায়। এসময় পুলিশের এএসআই আরিফুল হাসান সহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

বেশ কিছু সময় পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। পুলিশ আহত আরিফুল হাসান ও শুক্কুরকে উদ্ধার করে শাহরস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এ সময় পুলিশ ৬ জনকে আটক করে। আটককৃতরা হলেন কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার শরীফপুর সর্দার বাড়ির কামাল সর্দারের ছেলে জামাল হোসেন (৩০), শাহরাস্তি উপজেলার রায়েরবাগ হাজী বাড়ির মোঃ মনির হোসেনের ছেলে আমির হোসেন (৩৭), মনোহরগঞ্জ উপজেলার শরিফপুর গ্রামের আবুল কালামের ছেলে ওমর ফারুক (২৫), রায়েরবাগ হাজী বাড়ির মনির হোসেনের ছেলে মোঃ রাজু (২২), মনোহরগঞ্জ উপজেলার শরীফপুর গ্রামের আবুল কালামের ছেলে তুহিন (২০) ও রায়েরবাগ গ্রামের মনির হোসেনের ছেলে (২৬) রুবেল।

স্থানীয়রা জানায়, শুক্কুর এলাকায় প্রভাব বিস্তার করে সাধারণ জনগণের উপর অত্যাচার করায় এলাকাবাসি তার উপর ক্ষিপ্ত। শাহরাস্তি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন। শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ আঃ মান্নান জানান, এলাকায় অপপ্রচার চালিয়ে একটি পক্ষ সাধারণ জনগণকে উত্তেজিত করছে। মিথ্যা গুজব রটিয়ে এলাকার শান্তি-শৃঙ্খলা বিঘ্ন সৃষ্টি করতে এ ঘটনা ঘটানো হয়েছে। নিয়মিত মামলার প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে আটককৃতদের ১৪ জুলাই দুপুরে কোট হাজতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়