বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৩:১৯

কৃষকদের মাঝে রোপা আমন ধানের উফশী জাতের বীজ ও অনান্য উপকরণ বিতরণ

কৃষি সহায়তার মাধ্যমে কৃষক ক্ষতি কাটিয়ে উঠতে পারে

...... সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রশাসক শাখাওয়াত জামিল সৈকত

স্টাফ রিপোর্টার
কৃষি সহায়তার মাধ্যমে কৃষক ক্ষতি কাটিয়ে উঠতে পারে

২০২৪ - ২৫ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে পূর্নবাসন কর্মসূচির আওতায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে রোপা আমন ধানের উফশী জাতের বীজ ও অনান্য উপকরণ বিতরণ গতকাল ২ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০ টায় চাঁদপুর সদর উপজেলা ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে মিলনায়তন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

বিতরণ পূর্বে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রশাসক শাখাওয়াত জামিল সৈকত তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকের ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে গনতন্ত্র বাংলাদেশ সরকারের ক্ষুদ্র প্রণোদনা। আমাদের এ সরকার সবসময় কৃষি বান্ধব সরকার। কৃষক যখন বন্যা, দিনভর লাগাতার বৃষ্টিসহ অতি বিপর্যয়ের মধ্যে পড়ে তখনই কৃষকের পাশে থেকে আলাদা আলাদা প্রণোদনা দিয়ে থাকে। আর এই কৃষি সহায়তার মাধ্যমে কৃষক ক্ষতি কাটিয়ে উঠতে পারে। ছোট ছোট সহায়তা মানুষকে এগিয়ে নিয়ে যায়। এছাড়া নানা প্রযুক্তির মাধ্যমে অল্প কষ্ট, অল্প খরচে অধিক ফসল উৎপাদন করতে পারে, এই সরকার কৃষকের কথা চিন্তা করে বিভিন্ন কৃষি গবেষণা করে। আপনার যদি মনে করেন আপনারা একা তা নয়, সরকার আপনাদের নিয়ে ভাবেন। আপনারা ভালো থাকবেন , আপনারা ভালো থাকলে, দেশের মানুষ ভালো থাকবে।

চাঁদপুর সদর উপজেলা কৃষি অফিসার তপন রায় সঞ্চালনায় সকল কৃষি উপসহকারী কর্মকর্তার উপস্থিতিতে সদর উপজেলার ইউনিয়নের ১৪০০ জন ক্ষতিগ্রস্ত প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে কৃষক প্রতি ৫ কেজি আমন ধান বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও চারা উৎপাদন ও রোপণ বাবদ নগদ ১০০০ টাকা বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়