মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ২৮ আগস্ট ২০২৪, ০২:২০

হাজীগঞ্জ পৌর প্রশাসক বশির আহমেদের মতবিনিময়

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জ পৌর প্রশাসক বশির আহমেদের মতবিনিময়
হাজীগঞ্জ পৌর প্রশাসক বশির আহমেদ

হাজীগঞ্জ পৌর প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ। গত রোববার (২৫ আগস্ট) পৌরসভার কার্যালয়ে উপস্থিত হয়ে তিনি পৌরসভার সার্বিক কার্যক্রম পরিদর্শন এবং উপস্থিত কাউন্সিলর, কর্মকর্তা-ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল উপস্থিত ছিলেন। স্থানীয় সরকার বিভাগ কর্তৃক হাজীগঞ্জ পৌরসভার মেয়র অপসারিত হওয়ায় পর সরকারি আদেশের পর পৌর প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন বশির আহমেদ।

নাগরিক সেবা সংক্রান্ত বিষয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নব-নিযুক্ত পৌর প্রশাসক বশির আহমেদের কাছে সচিব মুহাম্মদ নূর আজম শরীফ পৌরসভার ধ্বংসস্তুুপে পরিণত হওয়ার বিভিন্ন তথ্য ও পৌরসভার দাপ্তরিক বিভিন্ন কার্যক্রমসহ নাগরিক সেবা প্রদানে বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এসময় সকলের সহযোগিতা নিয়ে পর্যায়ক্রমে সমস্যাগুলো সমাধানের চেষ্টার কথা জানান প্রশাসক।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর হাজী কবির হোসেন কাজী, পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সফিকুর রহমান, সহকারী প্রকৌশলী (সিভিল) মো. ইদ্রিস মিয়া, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ ও পয়নিস্কাশন) মো. মাহবুবর রশিদ, সমাজ উন্নয়ন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, লাইসেন্স পরিদর্শক মো. আলমগীর, বাজার পরিদর্শক খাজা সাফিউল বাসার রুজমন ও উচ্চমান সহকারী মো. আব্দুল লতিফসহ সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট (রোববার) চাঁদপুরের ৭ জন মেয়র’সহ দেশের ৩২৩ পৌরসভার মেয়রকে স্ব-স্ব পদ থেকে অপসারণ করে সরকারের স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। স্থানীয় সরকার (পৌরসভা) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪ এর ধারা ৩২ (ক) প্রয়োগ করে বাংলাদেশের ৩২৩টি পৌরসভার মেয়রগণকে স্ব স্ব পদ হতে অপসারণ এবং অপর একটি প্রজ্ঞাপনের মাধ্যমে মেয়রের স্থলে প্রশাসক নিয়োগ দেয় সরকার।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়