শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১০

সাংবাদিক মাহফুজের শিশু লাইফ সাপোর্টে : দোয়া কামনা

রেদওয়ান আহমেদ জাকির
সাংবাদিক  মাহফুজের শিশু লাইফ সাপোর্টে : দোয়া কামনা

মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক মাহফুজ মল্লিকের নবজাতক শিশু কন্যা একটি প্রাইভেট হাসপাতালে লাইফ সাপোর্টে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে এবং সহধর্মিণী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি সকলের নিকট দোয়া কামনা করেছেন।

তিনি জানান, গত ২৮ আগস্ট সকাল ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে থাকা তার সহধর্মিণী রোকেয়া বেগম ভর্তি হন।পরদিন মঙ্গলবার দুপুর ১২ টায় ওই হাসপাতালে সিজারিয়ান অপারেশন করা হয় এবং একটি কন্যা সন্তান জন্ম নেয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জনের বরাত দিয়ে মাহফুজ মল্লিক বলেন, শিশুর খাদ্য নালীর সমস্যার কারণে তাকে দ্রæত অপারেশন করাতে হবে।

বৃহস্পতিবার দুপুরে ওই হাসপাতালের শিশু সার্জন দীর্ঘ প্রায় সাড়ে ৩ ঘন্টা চেষ্টায় সফলভাবে অপারেশনটি করেন। পরবর্তীতে শিশুর অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে এনআইসিইউতে ভর্তি রাখার পরামর্শ দেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এনআইসিইউ বিভাগে ভ্যান্টিলেটর সাপোর্টসহ ব্যাড না পাওয়ায় বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় নারায়নগঞ্জের সিদ্ধেশ্বরী সাইনবোর্ড এলাকায় প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের এনআইসিইউতে ভর্তি করা হয় এবং লাইফ সাপোর্ট দেয়া হয়।

গত শুক্রবার ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, শিশুর অবস্থার কোন উন্নতি হয়নি। সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। একমাত্র আল্লাহ তায়ালা যদি তাকে সুস্থ করে তোলতে পারেন। অপরদিকে নবজাতক শিশুর মা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। তিনি সুস্থ রয়েছেন।

এদিকে সাংবাদিক মাহফুজ মল্লিকের স্ত্রী ও নবজাতক শিশুর চিকিৎসার সাবর্ক্ষণিক খোঁজ খবর নিয়েছেন এবং দোয়া করেছেন মতলব উত্তর, দক্ষিণ ও চাঁদপুরের সহকর্মী সাংবাদিকরা। এছাড়া মতলব বাজার শাহী জামে মসজিদে বাদ জুম্মা বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মতলব বাজার শাহী জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি মাওলানা গোলাম সারওয়ার ফরিদী।

মতলব প্রেসক্লাবের সভাপতি নিমাই চন্দ্র ঘোষ ও সাধারণ সম্পাদক রেদওয়ান আহমেদ জাকিরসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ সাংবাদিক মাহফুজ মল্লিকের শিশু কন্যা সন্তান ও সহধর্মিনীর আশু সুস্থতা কামনা করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়