শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৪ জুলাই ২০২২, ২০:২৩

মাওঃ মোঃ মোশাররফ হোসাইনের এমফিল ডিগ্রি অর্জন

স্টাফ রিপোর্টার
মাওঃ মোঃ মোশাররফ হোসাইনের এমফিল ডিগ্রি অর্জন

চাঁদপুর হাইমচর উপজেলা ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নের গন্ডামারা গ্রামের কৃত সন্তান ড. মাওঃ মোঃ মোশাররফ হোসাইন। তিনি মোঃ আনোয়ার হোসাইন ও শাহানারা বেগমের একমাত্র পুত্র। ছোট বেলা থেকেই দুড়ান্ত মেধাবী ছিলেন। গন্ডামারা ফাযিল মাদ্রাসা থেকে দাখিল ও ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ-ইসলামিয়া থেকে আলিম, ফাযিল ও কামিল এ ফার্স্ট ক্লাস পান এবং চাঁদপুর সরকারি কলেজ থেকে ইসলামিক স্টাডিজ বিভাগে ডিগ্রি এবং মাস্টার্স সম্পূর্ণ করেন।

ড. মুহা.নজীবুর রহমান সহযোগী অধ্যাপক (আরবি), ও বিভাগীয় চেয়ারম্যান (আরবি বিভাগ) জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর থেকে গবেষণার বিষয় -আধুনিক আরবি সাহিত্যে নাজীব মাহফূযের ছোটগল্প রচনায় শিল্পরূপ নিয়ে এমফিল ডিগ্রি অর্জন করেন মাওঃ মোঃ মোশাররফ হোসাইন।

গাজীপুর জাতীয় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব এডভান্সড স্টাডিজ এর ৩৪ তম সভার সিদ্ধান্তে একাডেমিক কাউন্সিলের ৯৫ তম সভার সুপারিশ এবং ২৬ জুন ২০২২ তারিখে ২২৮ তম সিন্ডিকেট সভার চূড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী ০৮(আট) জন এমফিল ও ০৬(ছয়) জন এমফিল ডিগ্রি অর্জন করেন। তারমধ্যে মাওঃ মোঃ মোশাররফ হোসাইন ৪র্থ হয়েছন।

ড. মাওঃ মোঃ মোশাররফ হোসাইন চাঁদপুর কালেক্টরেট জামে মসজিদের খতিব ও মান্দারী ফাযিল মাদ্রাসার প্রভাষক (আরবি)। এছাড়া তিনি ছারছীনা দরবার শরীফ থেকে পরিচালিত অরাজনৈতিক দ্বীনি সংগঠন বাংলাদেশ আইম্মায়ে হিযবুল্লাহ চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক ও চাঁদপুর শহর জমইয়াতে হিযবুল্লাহর দীনিয়া বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি হাইমচর উপজেলা ছাত্র হিযবুল্লাহর সভাপতি এবং ছারছীনা মাদ্রাসা ক্যাম্পাস কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। এ সাফল্য অর্জন করায় তিনি মহান আল্লাহর দরবারে (আলহামদুলিল্লাহ) শুকরিয়া আদায় করেন এবং তাঁর শিক্ষক, সুপারভাইজার, বন্ধুমহল, শিক্ষার্থী ও সহকর্মীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়