শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২১, ০৮:৩৮

চাঁদপুরের দুই কৃতী সন্তান মাসুম পাটওয়ারী ও হাবিবুর রহমানের যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি

স্টাফ রিপোর্টার
চাঁদপুরের দুই কৃতী সন্তান মাসুম পাটওয়ারী ও হাবিবুর রহমানের যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি

সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় ২১৩ জন উপ-সচিবকে যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। এদের মধ্যে ২ জন চাঁদপুরের কৃর্তী সন্তান মোঃ মাসুম পাটওয়ারী ও মোঃ হাবিবুর রহমান।

মোঃ মাসুম পাটওয়ারী, সাবেক গণপরিষদ সদস্য, চাঁদপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সর্বজন শ্রদ্ধেয় মরহুম আবদুল করিম পাটওয়ারীর চতুর্থ সন্তান। মাসুম পাটওয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করে ২০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার হিসাবে যোগদান করেন। চাকরি জীবনে বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন জেলায় সহকারী কমিশনার এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে গুরুত্বপূর্ণ পদে ছিলেন। সবশেষ তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে কর্মরত অবস্থায় সরকারের যুগ্ম সচিব হিসাবে পদোন্নতি লাভ করলেন। তার বড় ভাই আবু নঈম দুলাল পাটওয়ারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এদিকে বিসিএস ২০ তম ব্যাচের আরেক কৃর্তী সন্তান উপ-সচিব হাবিবুর রহমানও একই মন্ত্রণালয়ের উপ-সচিব থেকে যুগ্ম সচিব হিসাবে পদোন্নতি পেয়েছেন।

তিনি মুক্তিযুদ্ধের ৮নং সেক্টরের সেক্টর কমান্ডার, চাঁদপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক প্রয়াত লেঃ কর্ণেল ( অবঃ) আবু ওসমান চৌধুরীর ভাতিজা। হাবিবুর রহমানের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা ইউনিয়নে। তার বাবা নাম ছিদ্দিকুর রহমান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর (গণিত) এবং লন্ডন থেকে প্রজেক্ট ম্যানেজমেন্টে উচ্চতর ডিগ্রি লাভ করেন। তিনি বিভিন্ন সময়ে মাঠ পর্যায়ে প্রশাসনের সহকারী কমিশনার ভূমি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়