বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২২:৩৩

আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে কুমিল্লা বিভাগীয় সমাবেশে চাঁদপুর জেলা বিএনপির অংশগ্রহণ

জনগণের সরকার প্রতিষ্ঠার উদ্যোগ নিতে হবে : অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম

স্টাফ রিপোর্টার
জনগণের সরকার প্রতিষ্ঠার উদ্যোগ নিতে হবে : অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম
আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষ্যে মঙ্গলবার কুমিল্লায় বিভাগীয় সমাবেশ ও শোভাযাত্রা সফল করার জন্যে চাঁদপুর জেলা বিএনপির মিছিল

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম সলিমুল্লাহ সেলিম বলেছেন, আমাদের দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পটভূমিতে ছাত্র-জনতার এই আন্দোলন সফল হয়েছে। বর্তমান সরকার ছাত্র-জনতার আন্দোলনের ফসল। তাই এই সরকারের প্রতি আমাদের সমর্থন আছে। আমাদের দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ছিলো নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে। তাই জনগণের সরকার প্রতিষ্ঠা করার জন্যে উদ্যোগ নিতে হবে। এটা আমাদের দাবি, জনতার দাবি।

১৭ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে বিএনপি আয়োজিত আন্তর্জাতিক গণতন্ত্র দিবসের কুমিল্লা বিভাগীয় সমাবেশে চাঁদপুর জেলা বিএনপির পক্ষে তাঁর বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাডঃ সেলিম আরো বলেন, গণতন্ত্রের সংগ্রামে দীর্ঘদিন লড়াই-সংগ্রাম করে অসুস্থ হয়ে এখন চিকিৎসাধীন আছেন দেশনেত্রী খালেদা জিয়া। আমরা তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। আমাদের নেতা তারেক রহমানের মামলা আইনি প্রক্রিয়ায় প্রত্যাহার করতে হবে। তিনি আমাদের মাঝে দ্রুত ফিরে আসবেন এই প্রত্যাশা করছি।

তিনি বলেন, এক সময় বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র রক্ষার আন্দোলন হয়েছে। সারা পৃথিবীর মধ্যে তিনি একমাত্র নেত্রী যিনি গণতন্ত্রের জন্যে দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। বিগত ফ্যাসিস্ট সরকার তাকে মিথ্যা মামলায় কারাগারে বন্দি রেখেছিল। আমাদের নেতা তারেক রহমানকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। গুম, খুন করা হয়েছে অনেক নেতা-কর্মীকে। স্বৈরাচারী শেখ হাসিনা দেশের আদালত, নির্বাচন কমিশন, আইন প্রয়োগকারী সংস্থাকে কুক্ষিগত করে নগ্ন ফ্যাসিবাদ কায়েম করেছিল। কিন্তু ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা এখন দেশ ছেড়ে পালিয়ে গেছে।

তিনি বলেন, শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ ঐক্যবদ্ধ। দেশ নায়ক তারেক রহমান দেশে ফিরে না আসা পর্যন্ত এবং পুনঃগণতন্ত্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত রাজপথে আমাদের আন্দোলন- সংগ্রাম অব্যাহত থাকবে।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিনুর রশিদ ইয়াছিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, মোস্তাক আহম্মেদ, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সমাবেশে কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক জেলা ও উপজেলার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর জেলা বিএনপির ব্যানার নিয়ে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ মিছিল সহকারে কুমিল্লার বিভাগীয় সমাবেশে উপস্থিত হন। সমাবেশ শেষে একটি শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়