শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০

এমন ঈদ উপহার বাঞ্ছনীয়

অনলাইন ডেস্ক
এমন ঈদ উপহার বাঞ্ছনীয়

প্রতি বছর রমজানের শেষ দিকে এসে কিছু সংগঠনের উদ্যোগে ঈদ উপহার হিসেবে বিভিন্ন প্রকার খাদ্য উপকরণ বিতরণের হিড়িক পড়ে। এই খাদ্য উপকরণগুলো অনেকটা কমনই থাকে। আনকমন খাদ্য উপকরণ বিতরণ ঝামেলাপূর্ণ, কষ্টকর ও ব্যয়বহুল হওয়ায় সংগঠনগুলোর অন্তত ৯৫ শতাংশ সেটা এড়িয়ে চলে তথা গতানুগতিকতায় গা এলিয়ে দেয়। অথচ ফরিদগঞ্জে গতানুগতিকতা পরিহার করলো একটি সংগঠন, যার নাম আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশন। এ ব্যাপারে চাঁদপুর কণ্ঠে প্রতিবেদক শামীম হাসান লিখেছেন, ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে দরিদ্র ও নিম্নআয়ের ১৫০ পরিবারের মাঝে গরুর গোস্ত ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে। ৬ এপ্রিল (শনিবার) সকালে খাজুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের দরিদ্র, দিনমজুর ও নিম্নআয়ের এসব পরিবারের মাঝে ১ কেজি গরুর গোস্ত, ২ প্যাকেট সেমাই, ৫০০ গ্রাম চিনি, ১ প্যাকেট নুডুলস, দুধ, কিসমিস, বাদাম সহ ব্যাগ ভর্তি এসব ঈদ উপহার বিতরণ করেন অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সমাজসেবামূলক সামাজিক সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক পারভেজ মোশারফের সার্বিক পরিচালনায় ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহম্মেদ। সংগঠনেটির প্রতিষ্ঠাতা ও পরিচালক পারভেজ মোশারফ জানান, আইডিয়াল সমাজসেবা সমাজসেবা ফাউন্ডেশন সবসময় স্বার্থহীনভাবে স্বেচ্ছায় মানবিক ও সামাজিক কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকে আমরা পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে আমাদের ইউনিয়নে দরিদ্র ও নিম্নআয়ের ১৫০ পরিবারের মাঝে গরুর গোস্ত ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছি। এর কারণ রমজানের মধ্যে অন্তত একটি সেহেরীতেও যাতে এই পরিবারগুলো ভালো খেতে পারে এবং ঈদের দিন যাতে পরিবারকে নিয়ে একটি সুন্দর সময় অতিক্রম করতে পারে। এ কার্যক্রমে যারা দেশ ও প্রবাস থেকে আর্থিক এবং মানসিকভাবে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

ইফতার সামগ্রী/ঈদ উপহার বিতরণের উদ্যোক্তারা সাধারণত ৬-৭শ' টাকার প্যাকেট বিতরণে স্বাচ্ছন্দ্যবোধ করেন। কিন্তু ফরিদগঞ্জের প্রত্যন্ত এলাকার আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশন প্রায় দ্বিগুণ খরচ করে বহুল প্রত্যাশিত গরুর গোস্তও দিয়েছে। এটা ব্যয়বহুল ও অনেক কষ্টকর কাজ হয়েছে বলে আমরা মনে করি। এতে উদ্যোক্তাদের চিত্তের প্রসারতাও প্রমাণিত হয়েছে। এজন্যে তারা অবশ্যই অনেক ধন্যবাদ পাওয়ার যোগ্য।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়