বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

বার্কিং অ্যান্ড ডাগেনহামের মেয়র মঈন কাদরীর সাথে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রীতি বৈঠক

আজিজুল আম্বিয়া, লন্ডন থেকে ॥
বার্কিং অ্যান্ড ডাগেনহামের মেয়র মঈন কাদরীর সাথে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রীতি বৈঠক

লন্ডনের সাংবাদিকদের সংগঠন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের সাথে লন্ডন বরো অফ বার্কিং অ্যান্ড ডাগেনহামের মেয়র মঈন কাদরীর এক প্রাণবন্ত প্রীতি বৈঠক অনুষ্ঠিত হয় ১০ সেপ্টেম্বর মঙ্গলবার অপরাহ্নে বার্কিং টাউন হলের মেয়র অফিসে। ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রেসিডেন্ট আনসার আহমদ উল্লাহর নেতৃত্বে পূর্ব নির্ধারিত প্রীতি বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মুহাম্মদ শাহেদ রাহমান, সাবেক প্রেসিডেন্ট মতিয়ার চৌধুরী, সহ-সভাপতি সাজিদুর রহমান, সেক্রেটারী জুবায়ের আহমদ, এসিসট্যান্ট সেক্রেটারী মুহাম্মদ সালেহ আহমেদ, ডক্টর আজিজুল আম্বিয়া, ট্রেজারার এসকেএম আশরাফুল হুদা, এসিসট্যান্ট ট্রেজারার মির্জা আবুল কাসেম, ইভেন্ট এন্ড অর্গানাইজিং সেক্রেটারী এ রহমান অলি প্রমুখ।

মেয়র মঈন কাদরী বাঙালি কমিউনিটির প্রতিনিধিত্বকারী সমাজের দর্পণ সাংবাদিকদের তথা ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির এই প্রিয় সাংবাদিকদের পেয়ে খুবই আনন্দিত ও আপ্লুত হন। মেয়রের নিজস্ব উদ্যোগে চা, পানীয় ও দুপুরের খাবার পরিবেশন ররা হয় উপস্থিত সবাইকে। অনুষ্ঠানের এক পর্যায়ে রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে ফুল, মগ, বই ও ম্যাগাজিন মেয়রের হাতে তুলে দেওয়া হয় উপহার স্বরূপ।

সাংবাদিকদের সাথে এই প্রীতি বৈঠকে মেয়র প্রথমে সবাইকে স্বাগত জানিয়ে বার্কিং অ্যান্ড ডাগেনহামের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, রাজনীতি ইত্যাদির কথা তুলে ধরেন। শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, লন্ডন বরো অফ বার্কিং অ্যান্ড ডাগেনহাম পূর্ব লন্ডনের একটি অন্যতম বরো। বরোটি ১৯৬৪ সালে লন্ডন বরো অফ বার্কিং হিসাবে তৈরি করা হয়েছিল; ১৯৮০ সালে নাম পরিবর্তন করা হয়। এটি একটি আউটার লন্ডন বরো এবং দক্ষিণে টেমস গেটওয়ের লন্ডন রিভারসাইড বিভাগের মধ্যে রয়েছে; শহুরে পুনর্জন্মের জন্যে জাতীয় অগ্রাধিকার হিসেবে মনোনীত একটি অঞ্চল। ২০১১ সালের আদমশুমারি অনুসারে এর জনসংখ্যা ছিল ১ লাখ ৮৭ হাজার জন। বরোটির তিনটি প্রধান শহর হলো বার্কিং, চ্যাডওয়েল হিথ এবং ডাগেনহাম। স্থানীয় কর্তৃপক্ষ হলো বার্কিং এবং ডাগেনহাম লন্ডন বরো কাউন্সিল। ২০১২সালে গ্রীষ্মকালীন অলিম্পিক আয়োজনের জন্যে লন্ডনের ছয়টি বরোর মধ্যে বার্কিং এবং ডাগেনহ্যাম উল্লেখযোগ্য ছিলো।

উপস্থিত ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তরে একে একে মেয়র মঈন কাদরী বলেন, এই বরো মেয়র ও কাউন্সিলরদের জনগণের ও কমিউনিটির কল্যাণে অনন্য ভূমিকা পালন করছে। কিছু বিপথগামী যুবসমাজকে সঠিক পথ দেখানোর জন্যে এ বরো অনন্য ভূমিকা পালন করছে। তিনি বলেন, মাদক বিরোধী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে এই এলাকাকে শান্তিময় করা হচ্ছে। হাউজিং-এর উন্নয়নে জনগণের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বিশেষ করে চুরি, রাহাজানি, ছিনতাই্, নাইফ ক্রাইম বন্ধে সময়োপযোগী পদক্ষেপ নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়