শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২১, ১৭:৪৬

কাজের ক্ষেত্রে কঠোর হবো, তবে নিষ্ঠুর নয় : মেজর (অব.) রফিকুল

কাজের ক্ষেত্রে কঠোর হবো, তবে নিষ্ঠুর নয় : মেজর (অব.) রফিকুল
কামরুজ্জামান টুটুল

আমরা কাজের ক্ষেত্রে কঠোর হবো, তবে নিষ্ঠুর নয়। উন্নয়নের ক্ষেত্রে আমরা কোন ছাড় দেবো না। যে কঠোরতা মানুষের কল্যাণ নিয়ে আসবে। আমরা তাই করার চেষ্টা করবো এবং উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনাসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করবো।

রোববার বিকেলে হাজীগঞ্জে উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কধা বলেন, চাঁদপুর- ৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপ্রধানে সভায় মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম আরো বলেন, ১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর আমি দেখেছি হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় মাত্র ৫ কিলোমিটার গ্রামীণ সড়ক পাকা ছিল। বর্তমানে প্রায় ৮’শ কিলোমিটার পাকা রাস্তা, ডাকাতিয়া নদীর উপর ৮টি সেতু, প্রায় সাড়ে ৮’শ টি ব্রীজ-কালর্ভাট এবং প্রায় ৮’শ শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ করা হয়েছে।

হাজীগঞ্জ শাহরাস্তি উপজেলায় ডাকাতিয়া নদীর উপর আরো তিনটি ব্রীজ করা হবে উল্লেখ করে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, হাজীগঞ্জ শাহরাস্তিকে শতভাগ বিদ্যুতায়ন, চারটি বেসরকারি সরকারি স্কুল ও কলেজকে জাতীয়করণ, প্রায় শতভাগ ভাতা প্রদানসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ করা হয়েছে এবং হচ্ছে। এছাড়াও ভূমিহীন ও গৃহহীনদের ভূমিসহ ঘর করে দেওয়া হচ্ছে। আগামি ১৫ দিনের মধ্যে ৭৩টি প্রকল্পের (ব্রীজ-কালর্ভাট, রাস্ত ও শিক্ষা প্রতিষ্ঠানের ভবন) উদ্বোধন করা হবে।

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, আমার কোন চাহিদা ছিলো না, তবে স্বপ্ন দেখেছি। যে স্বপ্ন আমাকে ঘুমাতে দেয় না। আমি স্বপ্ন দেখেছি কিভাবে মানুষের সেবা করা যায়, কিভাবে মানুষের পাশে থাকা যায়। তাই সেবার উদ্দেশ্যে মানুষের পাশে এখনো রয়েছি। এ সময় তিনি সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মানুষের কল্যানে কাজ করার নির্দেশনা দেন।

সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মো. সোহেল মাহমুদ, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস.এম সোয়েব আহমেদ চিশতী, উপজেলা প্রাণী সম্পদক কর্মকর্তা ডা. জুলফিকার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ দিলরুবা খানম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. হানিফ উদ্দিন, উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু সাইদ চৌধুরী, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রাশেদা খানম, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার প্রকাশ কুমার সাহা।

এ সময় উপস্থিত ছিলেন, প্রকল্প পরিচালক জাকির হোসেন, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন, উপজেলার তথ্য আপা মরিয়ম আক্তার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী, মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, মানিক হোসেন প্রধানীয়া, আলহাজ্ব সফিকুল ইসলাম মীর, বীরমুক্তিযোদ্ধা মনির হোসেন গাজী, আলহাজ্ব জাকির হোসেন লিটু, রফিকুল ইসলাম মেলেটারী, গিয়াস উদ্দিন বাচ্চু ও জলিলুর রহমান মির্জা দুলাল, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি, উপজেলা পর্যায়ের সকল গনমাধ্যমকর্মীগনসহ সরকারি কর্মকর্তা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়