শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৫

টিকার নিবন্ধন করাতে গিয়ে জানলেন তিনি ‘মৃত’

এমরান হোসেন লিটন
টিকার নিবন্ধন করাতে গিয়ে জানলেন তিনি ‘মৃত’

ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া ইউনিয়নের তথ্যসেবা কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের সুরক্ষা অ্যাপে করোনার টিকা নেওয়ার জন্য নিবন্ধন করতে গিয়ে জানতে পারলেন তিনি মৃত! গত শুক্রবার সকালে ভুক্তভোগীর স্বামী সুমন্ত চন্দ্র সূত্রধর বিষয়টি এই প্রতিনিধিকে নিশ্চিত করেন। ভুক্তভোগী ওই মহিলার নাম দুলালী সূত্রধর। তিনি ৮নং পাইকপাড়া ইউনিয়নের পূর্ব গাজীপুর সূত্রধর বাড়ির সুমন্ত চন্দ্র সূত্রধরের স্ত্রী। পেশায় তিনি একজন গৃহিণী।

তিনি বলেন, ২০০৮ সালে তিনি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পেয়েছিলেন। আগে কখনো তার জাতীয় পরিচয়পত্র ব্যবহারে কোনরকম ঝামেলায় পড়তে হয় নি। তিনি ইতিপূর্বে এই এনআইডি কার্ড দিয়ে স্থানীয় এবং জাতীয় নির্বাচনে ভোট প্রদান করেছেন। এবং বিভিন্ন কাজে এই এনআইডি কার্ড ব্যবহার করে আসছেন। এছাড়া তিনি এই এন আই ডি কার্ডের মাধ্যমে পাসপোর্ট করে পার্শ্ববর্তী রাষ্ট্র ইন্ডিয়াতে আসা-যাওয়া করেছেন। সম্প্রতি করোনার টিকা নেওয়ার জন্য সুরক্ষা অ্যাপে তার নাম নিবন্ধন করতে তিনি স্থানীয় ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র যান। সেখানে গিয়ে তিনি দেখতে পান নির্বাচন অফিসের সার্ভারে তাকে অনেক আগেই মৃত দেখানো হয়েছে। মৃতের তালিকায় রয়েছে তার নাম। বিষয়টি দেখে তিনি বাকরুদ্ধ বনে যান।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেন, এ রকম ঘটনা আরে অনেক উপজেলাতে দেখা গেছে। পরবর্তীতে তারা ইউপি চেয়ারম্যান থেকে প্রত্যয়নপত্র নিয়ে আসলে আমরা সার্ভার থেকে তাদের স্ট্যাটাস জীবিত করে দিয়েছি। পরে তারা সুরক্ষা অ্যাপে টিকার জন্য নিবন্ধন করতে পেরেছেন বলে তিনি জানান। তিনি আরও বলেন,ভোটার তালিকা হালনাগাদের সময় ভুলবশত তাদের মৃত দেখানো হয়েছে।

এ বিষয়ে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরির মতামত নিতে তার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি মোবাইল রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়