শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৯ জুলাই ২০২১, ২০:১৫

করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ২৩১ : শনাক্ত ১৩,৩২১

করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ২৩১ : শনাক্ত ১৩,৩২১
অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসে মৃত্যুর নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ২৩১ জন। এর আগে একদিনে সর্বোচ্চ ২৩০ জনের মৃত্যুর রেকর্ড ছিল। এ নিয়ে দেশে করোনায় মারা গেলেন ১৮ হাজার ১২৫ জন। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৩২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন।

মৃত ২৩১ জনের মধ্যে ঢাকা বিভাগের ৭৩ জন, চট্টগ্রাম বিভাগের ৪৩ জন, রাজশাহী বিভাগের ১৬ জন, খুলনা বিভাগের ৫৭ জন, বরিশাল বিভাগের ছয়জন, সিলেট বিভাগের আটজন, রংপুর বিভাগের ১৭ জন এবং ময়মনসিংহ বিভাগের ১১ জন। ১৯ জুলাই সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৬ হাজার ৪৫১টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ১২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৩ লাখ ৩৯৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৬০ হাজার ৩১২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৪০ হাজার ৮৭টি।

গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন নয় হাজার ৩৩৫ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন নয় লাখ ৪১ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৫৯ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৫ দশমিক ৩০ শতাংশ। সুস্থতার হার ৮৪ দশমিক ২৫ শতাংশ। করোনায় মৃত্যুর হার ১ দশমিক ৬২ শতাংশ।

নতুন মারা যাওয়া ২৩১ জনের মধ্যে পুরুষ ১৩৬ ও নারী ৯৫ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৬৭ জন, বেসরকারি হাসপাতালে ৪৬ জন এবং বাড়িতে ১৮ জন মারা যান। এদের মধ্যে বয়সের হিসাবে দশোর্ধ একজন, বিশোর্ধ ছয়জন, ত্রিশোর্ধ্ব ৯ জন, চল্লিশোর্ধ্ব ৩৩ জন, পঞ্চাশোর্ধ্ব ৪৩ জন, ষাটোর্ধ ৭৪ জন, সত্তোরোর্ধ্ব ৪৪, আশির্ধ্ব ১৯ এবং নব্বই বছরের বেশি বয়সী চারজন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়