শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২২, ২১:৫৯

শপথ নিলেন মামলার এজহারভুক্ত প্রধান আসামী

শপথ নিলেন মামলার এজহারভুক্ত প্রধান আসামী
শপথ অনুষ্ঠানে শপথ গ্রহণ করছেন অভিযুক্ত আবু বক্কর ছিদ্দিক
গোলাম মোস্তফা

৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু বকর সিদ্দিক খোকন থানায় দায়েরকৃত হত্যার চেষ্টা মামলার প্রধান আসামী হয়েও শপথ গ্রহণ করেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হাবিবা ইসলাম সিফাত।

গতসোমবার (১০ জানুয়ারি) তিনি চাঁদপুর জেলা প্রশাসক বরাবর মামলার বিষয়টি অবগত করে দরখাস্ত করেন।

কিন্তু গতকাল

১১ জানুয়ারি মঙ্গলবার সকালে অভিযুক্ত চেয়ারম্যান খোকন জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিতব্য মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার বিজয়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সাথে শপথ অনুষ্ঠানে শপথ গ্রহণ করেন।

হাবিবা ইসলাম তার অভিযোগে উল্লেখ করেন, গত ২৮ নভেম্বর সুলতানাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ভাড়াটিয়া অস্ত্রধারী সন্ত্রাসী দ্বারা বিভিন্নভাবে বাধা প্রদান ও হমকি ধমকি প্রদান করে স্থানীয় ভোটারদের ভোট প্রদানে বিরত রাখেন অভিযুক্ত আবু বক্কর ছিদ্দিক । ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু বকর সিদ্দিক প্রিজাইডিং অফিসার ও রিটার্নিং অফিসারকে অবৈধভাবে প্রভাবিত করে ভোট গণনা জালিয়াতির মাধ্যমে নিজেকে বিজয়ী ঘোষণা করেন এবং হাবিবা ইসলামকে ষড়যন্ত্রমূলকভাবে পরাজিত করান। উল্লেখিত বিষয়ে ৫ জানুয়ারি নির্বাচনী ট্রাইব্যুনাল আদালত চাঁদপুরে মামলা দায়ের করেন বিজিত চেয়ারম্যান প্রার্থী হাবিবা ইসলাম । ১০ জানুয়ারি মামলাটি আমলে নিয়ে ৩৯ আদেশ ১ বিধির বিধান মতে নিষেধাজ্ঞা দরখাস্ত দাখিল করায় ট্রাইব্যুনালের বিচারক দরখাস্ত আমলে নিয়ে প্রধান আসামী আবু বকর সিদ্দিক খোকনকে ১০ দিনের মধ্যে কারণ দর্শাণোর আদেশ প্রদান করেন।

হাবিবা ইসলাম জানান, আবু বকর সিদ্দিক নির্বাচনের পর দিন ২৯ নভেম্বর সোমবার তার লোকজন নিয়ে নৌকা মার্কার প্রধান নির্বাচনী এজেন্ট মোহন মোল্লাসহ বেশ কয়েকজনকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম এবং আহত করেন। ওই ঘটনায় মোহন মোল্লার স্ত্রী রুমা বেগম আবু বকর সিদ্দিক খোকনকে প্রধান আসামী করে ২১ জনের বিরুদ্ধে মতলব উত্তর থানায় মামলা করেন। ওই মামলাটি চলমান রয়েছে।

মামলার আইনজীবী সেলিম মিয়া বলেন, আবু বকর সিদ্দিক খোকন এর বিরুদ্ধে ৩২৬ ধারা অভিযোগ দায়েরের পরেও জামিন না নিয়ে আসামী হয়েও তিনি মতলব উত্তর উপজেলার সরকারি দপ্তরগুলো প্রকাশ্যে ঘুরাফেরা করছেন। যা আইনের চোখে অপরাধী হিসেবে গন্য হয়। এরপরেও তিনি চেয়ারম্যান হিসেবে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শপথ গ্রহন করেছেন।

আবু বকর সিদ্দিক খোকন এই বিষয়ে বলেন, তিনি কারণ দর্শানোর কোন কাগজপত্র পাননি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। নির্বাচন পরবর্তী মারামারি ঘটনায় তিনি জড়িত ছিলেন না। নৌকার প্রার্থীর সাথে অন্য প্রার্থীর মারামারির ঘটনা হয়েছে। আমাকে উদ্দেশ্য প্রনোদিত ভাবে

মামলায় আসামী করা হয়েছে। নির্বাচনের সময় কি হয়েছে এবং কিভাবে মামলা হয়েছে এসব বিষয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয় অবগত আছেন। আইনগত বৈধতা না থাকলেত প্রশাসন আমাকে শপথ করার সুযোগ দিতেন না। এসব বিষয়ে বাড়াবাড়ি করে কোন লাভ হবে না।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়