শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২১, ১৯:২৩

বাকশিস চাঁদপুর জেলা শাখার সম্মেলনে

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি’র নেতৃত্বে শিক্ষাব্যবস্থার সুপরিকল্পিত উন্নতিকরণের কাজ চলছে : জেলা প্রশাসক

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি’র নেতৃত্বে  শিক্ষাব্যবস্থার সুপরিকল্পিত উন্নতিকরণের কাজ চলছে : জেলা প্রশাসক
গোলাম মোস্তফা

গতকাল ১১ ডিসেম্বর শনিবার সকালে চাঁদপুর রোটারী ভবনের ডাঃ নুুরুর রহমান মিলনায়তনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) চাঁদপুর জেলা শাখার সম্মেলন - ২০২১ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষকদের বেতন গ্রেড উন্নতিকরণে কাজ করছেন,তিনি আরো বলেন, একটি সময় ছিলো শিক্ষকদের আগে ভাতা ছিল না, এখন বর্তমান সরকার ভাতা যোগ করছেন।আমাদেরকে পুরো জাতিকে নিয়ে চিন্তা করতে হবে, তাই সঠিক পরিকল্পনার প্রয়োজন। আপনাদেরকে মানসিকভাবে সুস্থ থাকতে হবে। তাহলে সুস্থভাবে পাঠদানের মাধ্যমে শিক্ষায় দিতে পারলে মেধাবী শিক্ষার্থী তৈরি হবে। সুস্থ শিক্ষার মাধ্যমে আগামী প্রজন্ম দেশের উন্নয়নে কাজ করবে।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, চলমান সমাজ ব্যবস্থায় শিক্ষার্থীদের জন্য নৈতিক শিক্ষার খুব বেশী প্রয়োজন, এদিকে আপনাদের নজর দিতে হবে।

তিনি আরো বলেন, আমার স্বামী একজন শিক্ষক। তাই আমি শিক্ষকদের চিন্তাভাবনা সম্পর্কে জানি। একজন শিক্ষক স্বামীর জন্য গর্ববোধ করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই চাঁদপুরের কৃতি সন্তান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি শিক্ষাব্যবস্থার উন্নতি করনের লক্ষ্যে পরিকল্পিত ভাবে উন্নয়নের জন্য কাজ করছেন।

জেলা শাখার সভাপতি ও হাজীগঞ্জ মডেল কলেজের অধ্যক্ষ ড. মোঃ আলমগীর কবির পাটওয়ারী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ শাফায়াৎ আহাম্মদ ভূইয়ার পরিচালনায় উদ্বোধকের বক্তব্য রাখেন কেন্দ্রীয় বাকশিস সভাপতি অধ্যক্ষ আসাদুল হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাকশিস সাবেক সভাপতি ও পুরান বাজার ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ তারিক উল্লাহ, বর্তমান অধ্যক্ষ প্রফেসর রতন কুমার মজুমদার, বাকশিস কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ প্রাক্তন অধ্যক্ষ রুহুল আমিন, কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ও শাহতলী জিলানী চিশতী কলেজ অধ্যক্ষ হারুন-অর রশিদ, কেন্দ্রীয় কমিটির সমাজকল্যান বিষয়ক সম্পাদক ও মতলব সরকারি কলেজের অধ্যাপক মোঃ মোশারেফ হোসেন, মতলব ( উঃ ) উপজেলার সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন।

ফরিদগঞ্জ চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের বাংলা প্রভাষক জেসমিন আক্তার এবং ফরক্কাবাদ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মহিন উদ্দিনের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও গনি মডেল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন মিয়া, সাধারণ সম্পাদক ও ডি এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইলিয়াস মিয়া, মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন সহ অন্যান্য শিক্ষকরাও বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়