শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ০৯:৫২

পূজা মণ্ডপ পরিদর্শনে ডিসি, এসপি ও সেনা কর্মকর্তা

স্টাফ রিপোর্টার
পূজা মণ্ডপ পরিদর্শনে ডিসি, এসপি ও সেনা কর্মকর্তা
বুধবার রাতে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার চাঁদপুর শহরের বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করছেন ডিসি, এসপি ও সেনা কর্মকর্তাসহ অন্যরা। ছবিটি পুরাণবাজার সার্বজনীন শিব মন্দির প্রভাতী দুর্গোৎসব কমিটির।

মহাষষ্ঠীর মধ্য দিয়ে বুধবার (৯ অক্টোবর) শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড়ো ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ পূজা চাঁদপুর পৌর এলাকার ৩৫ ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৬টি সহ পুরো জেলায় ২২২টি মণ্ডপে একযোগে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে।

পাঁচ দিনের এই উৎসব আনন্দমুখর করে তুলতে নানা আয়োজন করেছেন হিন্দু ধর্মাবলম্বীরা। মণ্ডপে মণ্ডপে চলছে দেবী দুর্গার আরাধনা।

বুধবার রাতে চাঁদপুর শহর এলাকার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোহসীন উদ্দিন, পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব, পিপিএম, সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মোয়াজ্জেম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত, চাঁদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, সহ-সভাপতি পরেশ চন্দ্র মালাকার, পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি নেপাল সাহা ও সাধারণ সম্পাদক সুমন সরকার জয়সহ প্রশাসনের পরিদর্শন টিমের সফর সঙ্গী এবং অন্যরা। এছাড়াও হরিসভা পূজা কমিটির উমেশ সাহা, শম্ভুনাথ সাহা, কার্তিক সরকার, সার্বজনীন শিব মন্দির প্রভাতী দুর্গোৎসব কমিটির ভারপ্রাপ্ত সভাপতি লিটন সাহা, সাধারণ সম্পাদক বেবিন্টন দাস কিরন, সাংগঠনিক সম্পাদক শাওন দাস, সহ- সাংগঠনিক সম্পাদক শংকর মন্ডল, দাস পাড়া দুর্গা পূজা উদযাপন পরিষদের অঞ্জন দাসসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সেনা কর্মকর্তা পৌর এলাকার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনকালে সনাতন ধর্মাবলম্বী লোকজনের খোঁজ খবর নেন এবং পূজার ব্যাপকতা ও বর্ণিল আয়োজন দেখে মুগ্ধ হবার অনুভূতি প্রকাশ করেন।

কালীবাড়ি মন্দির সার্বজনীন পূজা মণ্ডপ, পুরাণবাজার হরিসভা মন্দির কমপ্লেক্স সার্বজনীন পূজা মণ্ডপ,

সার্বজনীন শিব মন্দির প্রভাতী দুর্গোৎসব কমিটি, দাসপাড়া দুর্গাপূজা উদযাপন পরিষদসহ সহ বেশ কয়েকটি পূজা মণ্ডপ পরিদর্শন করেন ও আইন শৃঙ্খলার খোঁজ খবর নেন চাঁদপুর জেলার প্রশাসনিক এই শীর্ষ কর্মকর্তাগণ।

দেশের পরিবর্তিত পরিস্থিতিতে অন্যান্য জায়গার ন্যায় চাঁদপুরে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা অনুষ্ঠানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়