শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ২১:৩৫

হাজীগঞ্জে ভূমিসহ সেমিপাকা ঘর পেল আরো ৩০ পরিবার

নৌকায় ভোট দিয়েছে বলে আজকে ভূমিহীন মানুষ ঘর পেলেন ; প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কামরুজ্জামান টুটুল
নৌকায় ভোট দিয়েছে বলে আজকে ভূমিহীন মানুষ ঘর পেলেন ; প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নৌকায় ভোট দিয়েছে বলে আজকে ভূমিহীন মানুষ ঘর পেলেন। গতকাল বুধবার (৯ আগষ্ট)আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে হাজীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ২ শতক ভূমিসহ সেমিপাকা ঘরেরর চাবি বুঝিয়ে দেয়ার প্রধানমন্ত্রী এ সব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজীগঞ্জসহ দেশের আরও ২২ হাজার ১০১টি পরিবারের মধ্যে ভূমিসহ সেমিপাকা ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় উপকারভোগীদের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আরো  বলেন,  নৌকায় ভোট দিয়ে এই দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। আর নৌকায় ভোট দিয়েছে বলে আজকে ভূমিহীন মানুষ ঘর পেলেন, জীবন জীবিকার সুযোগ পেলেন। এ দেশের মানুষকে আমরা সব ধরনের সুযোগ করে দিয়েছি।

প্রধানমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ জনগণকে ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছে। ২০০৯ সাল থেকে শত বাধা অতিক্রম করে আমরা মানুষের জন্য কাজ করে যাচ্ছি। একদিকে প্রাকৃতিক দুর্যোগ, অপর দিকে মনুষ্য সৃষ্ট দুর্যোগ। সবগুলো মোকাবিলা করে জনগণের আর্থসামাজিক উন্নয়নে আমরা এগিয়ে যাচ্ছি।

এদিন হাজীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ভূমিসহ সেমিপাকা ঘর পেল আরো ৩০ পরিবার।  আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে হাজীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ২ শতক ভূমিসহ সেমিপাকা ঘরেরর চাবি বুঝিয়ে দেয়া হলো।   এ নিয়ে উপজেলায় মোট ৮৪ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাথা গোঁজার ঠাই পেলাে।

 উপজেলা পরিষদ মিলনায়তনে সরাসরি প্রধানমন্ত্রীর গৃহহীণদের ঘর প্রদান অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে  হাজীগঞ্জের ৩০টি পরিবারের সদস্যদের মাঝে জমির দলিল ও ঘরের প্রতীকি চাবি হস্তান্তর করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাইনুদ্দীন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদি হাসান মানিক।

এ সময় মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভিন মিলি, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ, কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, মৎস্য কর্মকর্তা রাফিয়া আফরিন, যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদৌস আহমেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. জাকির হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শাহজালাল, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুল গণি, একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউরী উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলা সহকারী মাধ্যমিক শিা কর্মকর্তা মো. জাকির হোসেন, সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান, মো. মনিরুল ইসলাম, আফতাবুল ইসলা, ইউপি চেয়ারম্যান আবু তাহের প্রধানীয়াসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও উপকারভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ধারাবাহিক কার্যক্রমে মুজিববর্ষ থেকে এখন পর্যন্ত ২ লাখ ৩৮ হাজার ৮৫১ পরিবার ভূমিসহ সেমিপাকা ঘর পেয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের চতুর্থ ধাপের আওতায় এটি দ্বিতীয় পর্যায় এবং ২০২৩ সালের ২২ মার্চ দ্বিতীয় ধাপের অধীনে প্রথম দফায় ৩৯ হাজার ৩৬৫টি বাড়ি বিতরণ করা হয়।

এর আগে প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি ৬৩ হাজার ৯৯৯টি ঘর, দ্বিতীয় পর্যায়ে ২০২১ সালের ২০ জুন ৫৩ হাজার ৩৩০টি ঘর হস্তান্তর করা হয়েছে। তৃতীয় পর্যায়ে দুই ধাপে মোট ৫৯ হাজার ১৩৩টি ঘর  হস্তান্তর এবং সবশেষ বুধবার (৯ আগস্ট) চতুর্থ পযার্য়ের দ্বিতীয় ধাপে ২২ হাজার ১০১টি ঘর হস্তান্তর করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়