শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৩

অতিরিক্ত সচিব হিসেবে জনবান্ধব কর্মকর্তা মোঃ আব্দুস সবুর মন্ডলের পদোন্নতি

অনলাইন ডেস্ক
অতিরিক্ত সচিব হিসেবে জনবান্ধব কর্মকর্তা মোঃ আব্দুস সবুর মন্ডলের পদোন্নতি

চাঁদপুরের সাবেক সফল জেলা প্রশাসক, জনপ্রশাসন পদকপ্রাপ্ত জনবান্ধব কর্মকর্তা মোঃ আব্দুস সবুর মন্ডল ( ৬১০৬) অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন । ৭ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় তাঁকে যুগ্ম সচিব থেকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতির আদেশ জারি করনে । জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মোঃ আব্দুস সবুর মন্ডলসহ মোট ৮৯ জন যুগ্ম সচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতির আদেশ জারি করা করেছেন। জানা গেছে, মোঃ আব্দুস সবুর মন্ডল বর্তমানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক দায়িত্বে আছেন এবং সংশ্লষ্টি অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্ব পালন করছেন ।

এ ব্যাপারে সদ্য পদোন্নতিপ্রাপ্ত মোঃ আব্দুস সবুর মন্ডল জানান, অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়ায় মহান আল্লাহর প্রতি শোকরিয়া জ্ঞাপন করছি । সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি । তিনি আরো বলেন, আগামী সপ্তাহেই আশা করছি আমাকে মাদকদ্রব্য অধিদপ্তরের পূর্ণ দায়িত্ব প্রদান করবে সরকার । যদিও আমি এখন ওই দপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্ব পালন করছি।

তিনি অপর এক প্রশ্নের জবাবে বলেন, আমি চাঁদপুরবাসীর প্রতি সবসময়ই কৃতজ্ঞ । চাঁদপুরে জেলা প্রশাসক থাকাকালীন জনপ্রশাসন পদকপ্রাপ্ত হই। জানা গেছে, চাঁদপুরে জেলা প্রশাসক থাকাকালীন ২০১৭ সালের ২৩ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক এবং ২০১৯ সালরে ২৩ জুলাই জেলা পর্যায়ে জনপ্রশাসন পদক গ্রহণ করেন ।

ডিজিটাল মাধ্যমে জনসেবার জন্য ২০১৬ সালে দেশ সেরা জেলা প্রশাসকের পুরস্কার লাভ করেন। তিনি চাঁদপুরে থাকাকালীন মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও ভিক্ষুকমুক্ত জেলা গঠন কার্যক্রম চালু করে। তাঁর নেতৃত্বে দেশের প্রথম জেলা হিসেবে চাঁদপুরকে ব্র্যান্ড জেলা হিসেবে ‘ইলিশের বাড়ি চাঁদপুর’ জনপ্রিয়তা পায়।

মোঃ আব্দুস সবুর মন্ডলরে গ্রামের বাড়ি গাইবান্ধা জেলায় । তার স্ত্রী আখতারী জামান ঢাকা ইডেন কলেজের সহকারী অধ্যাপক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন । তার এক ছেলে দুই মেয়ে রয়েছে । এর মধ্যে এক মেয়ে আমেরিকাতে পড়াশুনা করছে । তিনি ১৩তম বিসিএস ক্যাডারের একজন কর্মকর্তা।

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়