শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ২১:৩৫

চাঁদপুরে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী ইজতেমা সম্পন্ন

চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
চাঁদপুরে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী ইজতেমা সম্পন্ন
পুরাণবাজার জুট মিল প্রাঙ্গণে আয়োজিত চাঁদপুর জেলা ইজতেমা ময়দানে আখেরি মোনাজাতে ধর্মপ্রাণ মুসল্লিগণ।

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে চাঁদপুরে তিন দিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। ১৯ অক্টোবর শনিবার বেলা সাড়ে ১১টায় চাঁদপুর শহরের পুরাণবাজার পূর্বশ্রীরামদী জুট মিল প্রাঙ্গণে এই ইজতেমার শেষদিনে আখেরি মোনাজাতে ছিল সর্বস্তরের মুসল্লির ঢল। মোনাজাত পরিচালনা করেন ঢাকা কাকরাইল মারকাজের সহকারী প্রধান মাওলানা মনির বিন ইউসুফ।

মোনাজাতে বাংলাদেশসহ সমগ্র বিশ্বের মুসলমানদের নিরাপত্তা, নাজাত, শান্তি, কল্যাণ, ঐক্য, মুক্তি, আত্মশুদ্ধি এবং ইহ ও পারলৌকিক কল্যাণ কামনা করে আল্লাহর কাছে মন খুলে দোয়া করেন মুসল্লিরা।

ইজতেমায় জেলার আট উপজেলাসহ দেশের এবং বিদেশের তথা আমেরিকা, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কাতার, ফ্রান্স, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ফিলিস্তিন, সিঙ্গাপুর, মিশর ও মরক্কো থেকে অনেক ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন। মুসল্লিরা তাবলীগ জামাতের শীর্ষ আলেমদের বয়ান শোনেন এবং বিশ্বব্যাপী পৌঁছে দেয়ার জন্যে বেশ কয়েকটি জামাতবদ্ধ হয়ে ইসলামের দাওয়াতি কাজে বের হয়ে যান।

শনিবার সকাল থেকে ইজতেমা মাঠ ও আশপাশের এলাকা লোকে-লোকারণ্য হয়ে উঠে। মোনাজাতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।

তাবলিগ জামাতের চাঁদপুরের মুরুব্বি মাওলানা আব্দুর রশিদ জানান, ১৭ অক্টোবর বৃহস্পতিবার আম বয়ানের মধ্য দিয়ে তাবলীগ জামাতের জেলা ইজতেমা শুরু হয়। ইজতেমায় ঈমানের ওপর আল্লাহর একত্ববাদ এবং রাসুল পাক (সাঃ)-এর রেসালাত, আখলাক ও আখিরাতের আলোচনা করা হয়।

তিনি আরো জানান, ইজতেমায় আসা মুসল্লিদের মাধ্যমে প্রায় ২০টির অধিক জামাত তৈরি হয়েছে। তারা দ্বীনের দাওয়াতে দেশের বিভিন্ন এলাকা সফর করবেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়