মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২২ অক্টোবর ২০২৪, ১৯:১০

ডায়মন্ড সিমেন্ট-নিসচা বিতর্ক প্রতিযোগিতায় বক্তারা

সবার সতর্কতা ও সম্মিলিত প্রচেষ্টায় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব

চাঁদপুর কন্ঠক রিপোর্ট
সবার সতর্কতা ও সম্মিলিত প্রচেষ্টায় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব

সড়কে দুর্ঘটনা মানেই প্রাণহানি, অঙ্গহানি, সম্পদহানি, হাহাকার, আর্তনাদ আর আহাজারি। তাই নিরাপদ সড়কের জন্যে সবার এগিয়ে আসা ছাড়া আর কোনো বিকল্প নেই। সবার সম্মিলিত প্রচেষ্টায় সড়ক দুর্ঘটনা এড়ানো সম্ভব। আসুন, আমরা নিজ দায়িত্বে সচেতন হয়ে নিজে সুস্থ থাকি, অন্যকে সুস্থ রাখি।

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ডায়মন্ড সিমেন্ট-নিসচা আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থী সমাবেশে এমন মন্তব্য করেন বক্তারা।

বক্তারা আরো বলেন, সড়ক দুর্ঘটনায় মৃত্যু একটি পরিবারে শুধু গভীর শোক আর ক্ষত সৃষ্টি করে না, আর্থিকভাবেও পঙ্গু করে ফেলে ওই পরিবারকে। যা থেকে বেরিয়ে আসা অনেক কঠিন হয়ে পড়ে। বক্তারা তুলে ধরেন, বর্তমানে নতুন বাংলাদেশের নানা প্রত্যাশার কথা উচ্চারিত হচ্ছে। যেখানে নিরাপদ সড়ক যেন সবার প্রত্যাশার কেন্দ্রে থাকে। সেজন্যে সংশ্লিষ্ট সবাইকে সচেষ্ট থাকার পাশাপাশি পথচারীদেরও সচেতন হবার পরামর্শ দেয়া হয় অনুষ্ঠানে।

জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে ডায়মন্ড সিমেন্টের পৃষ্ঠপোষকতায় ও দৃষ্টি চট্টগ্রামের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে ২২ অক্টোবর সকালে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে 'ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার' প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ডায়মন্ড সিমেন্ট-নিসচা আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থী সমাবেশে সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লায়ন্স ইন্টারন্যাশনাল জেলা ৩১৫-বি-৪ বাংলাদেশের গভর্নর লায়ন কোহিনূর কামাল এমজেএফ। বিশেষ অতিথি ছিলেন ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের উপ-পরিচালক আব্দুল্লাহ আল ফরহাদ, জিএম আব্দুর রহিম, এশিয়ান স্পেশালাইজ্ড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন আলহাজ্ব সালাউদ্দীন আলী, দৃষ্টি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মাসুদ বকুল, বিতর্ক প্রতিযোগিতা কমিটির সহ-সমন্বয়কারী তানভীর আল জাবের, এনআরসি নিট ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক আরশাদুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লায়ন মোহাম্মদ ইব্রাহিম, লায়ন এম. রমজান আলী প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়